Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সমগ্র ডোনেৎস্ক জুড়ে অগ্রসর হচ্ছে যৌথ বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১০:৪৯ এএম

ডিপিআর-এর ভারপ্রাপ্ত গভর্নর ডেনিস পুশিলিন বুধবার বলেছেন, রাশিয়ার নেতৃত্বাধীন যৌথ বাহিনী ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) প্রায় পুরো এলাকা জুড়ে ইউক্রেনীয় বাহিনীকে পরাস্ত করে সামনে অগ্রসর হয়েছে।

‘সাধারণত, আমাদের শত্রুরা নতুন মজুদ নিয়ে আসা সত্ত্বেও আমাদের ছেলেরা সংঘর্ষের পুরো এলাকা জুড়ে অগ্রসর হচ্ছে। তারা সবসময় প্রস্তুত থাকে না, তবে আমাদের শত্রু হতাহতের বিষয়ে উদ্বিগ্ন নয় এবং আমাদের অবশ্যই এটি বিবেচনায় নিতে হবে,’ নিজের টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত একটি ভিডিওতে পুশিলিন বলেছেন।

পুশিলিন যোগ করেছেন যে, যৌথ বাহিনী মেরিঙ্কার দিকে অগ্রগতি অর্জন করেছে। ‘মেরিঙ্কার দিকনির্দেশনায় কিছু অগ্রগতি রয়েছে, মেরিঙ্কায়ই অবস্থান নেয়া হয়েছে,’ তিনি উল্লেখ করেছেন।

পুশিলিন ব্যাখ্যা করেছিলেন যে, মেরিঙ্কার মুক্তির ফলে বিশেষ করে ডোনেৎস্কের গোলাগুলি বন্ধ করার জন্য শত্রুকে যথেষ্ট দূরে ঠেলে দেয়া সম্ভব হবে। ভারপ্রাপ্ত গভর্নর আরও যোগ করেছেন যে, কুর্দিউমোভকার দিকেও অগ্রগতি হয়েছে। পুশিলিনের মতে, উগলেদারের দিকে পাভলোভকার বন্দোবস্তের জন্য লড়াই অব্যাহত রয়েছে। ‘আর্টিওমভস্কের দিকে, আর্টিওমভস্ক শহরই মুক্ত করা হচ্ছে,’ পুশিলিন উপসংহারে বলেছিলেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ