Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শান্তনার জয়ে চ্যাম্পিয়নস লিগ শেষ করল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ৯:৫৩ এএম

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিশ্চিত হয়েছিল আগেই।গতকাল ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে বার্সালোনার ম্যাচটা ছিল নিছক আনুষ্ঠানিকতা।তবে নিয়ম রক্ষার এ ম্যাচে বড় জয়ে ভুলে যাওয়ার মত এবারের ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের শেষটা অন্তত সুখকর হল কাতলান ক্লাবটি।ফেরন তোরেসের জোড়া গোলে জাভি শিষ্যরা জিতেছে ৪-২ গোলের ব্যবধানে।একটি করে গোল করেন মার্কোস আলেনসো ও তোরে।

প্লজেনের মাঠে বার্সা এদিন শুরু থেকে ছিল আক্রমণাত্মক।একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে রক্ষণভাগকে পুরো ম্যাচ ব্যস্ত রাখে কাতলান ক্লাবটি। পুরো ৯০ মিনিট মাঠ দখল রাখা বার্সার ম্যাচে এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি। ম্যাচের মাত্র ৬ মিনিটে মার্কোস আলেনসো এগিয়ে দেন বার্সাকে।আনসুর ফাতির নেওয়া শট প্লজেন গোলরক্ষক ঠেকিয়ে দিলেও হাতে জমাতে পারেন নি।ফিরে আসা বলে আলতো ছোয়ায় জালে জড়ানোর কাজটি সম্পন্ন করেন আলেনসো।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা।প্রথম গোলদাতা জর্ডি আলাবার এসিস্ট থেকে গোলটি করেন আনসু ফাতি।সহকারী রেফারি প্রথমে অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরে টিকে যায় গোল।

২-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা প্লজেন বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায়। দ্বিতীয়ার্ধের মাত্র ৬ মিনিটের মাথায় স্পট কিকে ভিক্টোরিয়াকে ম্যাচে ফেরান চোরি।এর মিনিট তিনেক পর ফেরান তোরসের গোলে ফের ম্যাচে অবস্থান শক্ত করে বার্সা।তবে ফেরান চোরি এদিন প্লজেনকে লীগে টানা ষষ্ঠ হার এড়ানোর সংকল্প নিয়েই যেন মাঠে নেমেছিলেন,৬৩ মিনিটে এই স্ট্রাইকার নিজের দ্বিতীয় গোল করলে জমে উঠে ম্যাচ।তবে ৭৫ মিনিটের মাথায় রাফিনিয়ার এসিস্ট থেকে পাবলো তরে লক্ষ্যভেদ করলে বার্সেলোনার জয় এক প্রকার নিশ্চিত হয়ে যায়।

লিগের আরেক ম্যাচে বায়ার্ন মিউনিখ দাপুটে জয় পেয়েছে। গতকাল গ্রুপ পর্বের শেষ ম্যাচে জার্মান জয়ান্টরা ২-০ গোলে হারিয়েছে ইন্টারকে।৩২ মিনিটে বেঞ্জামিন পাভার্দের গোলে এগিয়ে যাওয়ার পর ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে চুপো-মোটিং। গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জেতা মুলার-মানেরা নকআউট খেলবেন গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ