Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোদি বললেন, জীবনে এমন দুঃখ কমই পেয়েছি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১০:৫২ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের মধ্যেই গুজরাটে বড় বিপর্যয় ঘটেছে। ঝুলন্ত সেতু ভেঙে মৃত্যু হয়েছে অন্তত ১৪১ জনের। রোববার সন্ধ্যার সেই বিভীষিকাময় ঘটনার কথা বলতে গিয়ে সোমবার আবেগপ্রবণ হয়ে পড়েন মোদি। বলেন, জীবনে এমন দুঃখ কমই পেয়েছেন তিনি।

গুজরাটের বনসাকাঁথায় এক সমাবেশে ভাষণে আবেগপ্রবণ হয়ে পড়েন নরেন্দ্র মোদি। দৃশ্যতই তাঁর চোখ ছলছল করছিল। বলেন, ‘খুবই যন্ত্রণাদায়ক ঘটনা।’

ব্রিটিশ আমলে তৈরি শতবর্ষী ঝুলন্ত সেতুটি রোববার সন্ধ্যায় ভেঙে পড়ে। এই ঘটনায় মৃতদের পরিবারকে দুই লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি করে আর্থিক সহায়তার ঘোষণা দেন ভারতের প্রধানমন্ত্রী। খবর আনন্দবাজারের।

সোমবার এক সমাবেশে দেওয়া ভাষণে মোদি বলেন, গুজরাটের জন্য গোটা দেশ প্রার্থনা করছে। আমার জীবনে এমন দুঃখ খুব কমই পেয়েছি। একদিকে আমার মন ভারাক্রান্ত, অন্যদিকে আমি কর্তব্য পালন করে চলেছি।

বনসাকাঁথা জেলার ওই সভায় তিনি যাবেন কিনা এ নিয়ে দোলাচলে ছিলেন বলে জানিয়েছেন মোদি। তাঁর ভাষায়, ‘খুবই মর্মাহত। বহু মানুষ স্বজন হারিয়েছে। ভাবছিলাম এই সভায় আসব কি না।’

তিনি বলেন, ‘এটা উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধনের কর্মসূচি ছিল। যারা আমাদের সমর্থন করেছেন, তাদের জন্য এখানে আসা আমার দায়িত্বের মধ্যে পড়ে।’

প্রসঙ্গত, এ বছরের শেষদিকে গুজরাটে বিধানসভা নির্বাচন। তার আগে তিন দিনের সফরে নিজের রাজ্যে গেছেন মোদি। সেই সফরের মধ্যেই এই বিপর্যয় ঘটায় এ নিয়ে আক্রমণে সরব হয়েছে বিরোধীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ