Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

কাশ্মীরে বিদ্যুৎ প্রকল্পের সুড়ঙ্গে ভয়াবহ ধস, নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১১:৪৭ এএম

অধিকৃত কাশ্মীরে ফের ভয়াবহ ধস। এবার বিদ্যুৎ প্রকল্পের সুড়ঙ্গে ধস নেমে প্রাণ গেল অন্তত ৪ জনের। আহত আরও ৬ জন। ঘটনায় শোকপ্রকাশ করেছেন অধিকৃত কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিনহা এবং কেন্দ্রীয় মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং।

স্থানীয় সূত্রের খবর, শনিবার অধিকৃত জম্মু-কাশ্মীরের কিস্তওয়ারে একটি মেগা বিদ্যুৎ প্রকল্পের কাজ চলাকালীন সুড়ঙ্গের ভিতরে আচমকাই ধস নামে। সেসময় সুড়ঙ্গের ভিতরে কাজ করছিলেন বেশ কয়েকজন শ্রমিক। একটি জেসিবিও ছিল সুড়ঙ্গের ভিতরে। আচমকা ধস নামায় তারা প্রত্যেকেই আটকে পড়েন সুড়ঙ্গের মধ্যে। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় উদ্ধারকারী দল। দ্রুত সুড়ঙ্গে ঢুকে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করার চেষ্টা করেন তারা। কিন্তু শেষ পর্যন্ত উদ্ধারকারী দলের বেশ কয়েকজন আটকে পড়েছেন বলেও খবর।

বাধ্য হয়ে স্থানীয়রাও উদ্ধারকাজে হাত লাগায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় সেনা এবং বিপর্যয় মোকাবিলা দলও। সংবাদসংস্থা এএআই-এর দাবি অনুযায়ী রবিবার সকালে উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। সুড়ঙ্গে আটকে থাকা ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ছিলেন জেসিবির চালকও। আরও অন্তত ৬ জন আহত হয়েছেন বলে খবর। তবে আটকে থাকাদের মধ্যে বেশ কয়েকজনকে নিরাপদে বের করে আনা সম্ভব হয়েছে।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিন্‌হা। শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংও। তিনি জানিয়েছেন, কিস্তওয়ারের জেলা প্রশাসনের সঙ্গে তিনি নিয়মিত যোগাযোগ রাখছেন। আহতদের চিকিৎসায় সবরকম সাহায্য করছে প্রশাসন। প্রশ্ন উঠছে, কাশ্মীরের পাহাড়ি এলাকায় এই ধরনের ঘটনার ঝুঁকি থেকেই যায়, এক্ষেত্রে প্রশাসন আগে থেকে কতটা সতর্কতা অবলম্বন করেছে, সেটা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ