Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নভেম্বরে প্রেক্ষাগৃহে আসছে ‘দেশান্তর’, ট্রেলার প্রকাশ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৯:২৮ এএম

কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘দেশান্তর’ সিনেমা। এরই মধ্যে সিনেমাটি মুক্তির সব প্রস্তুতি নিয়েছেন পরিচালক। চলছে সিনেমাটির নানামাত্রিক প্রচার, প্রকাশ হয়েছে এর ট্রেলার। আশুতোষ সুজন পরিচালিত এ সিনেমাটি এরই মধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ নভেম্বর সিনেমাটি সারাদেশে মুক্তি পাবে। বিষয়টি নিশ্চিত করেছেন ছবির পরিচালক আশুতোষ সুজন।

পরিচালক আশুতোষ সুজন বলেন, ‘আমরা গত সেপ্টেম্বরে ‘দেশান্তর’ মুক্তি দিতে চেয়েছিলাম। বিভিন্ন কারণে সিনেমাটির কাজ শেষ করতে পারিনি। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ নভেম্বরে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেব।’

সিনেমাটির গল্প প্রসঙ্গে পরিচালক বলেন, ‘দেশভাগের গল্প, দেশপ্রেমের গল্প, প্রেমের গল্প দেশান্তর। তবে প্রচলিতভাবে আমরা যেটা দেখি দেশে কোনো একটা বড় ধরনের সহিংসতার পর একটি সম্প্রদায়ের চলে যাওয়ার গল্প। কিন্তু দেশান্তরে বলা হয়েছে দেশকে ভালোবেসে ওই সম্প্রদায়ের থেকে যাওয়ার গল্প।’

পাঠকপ্রিয় ‘দেশান্তর’ উপন্যাসের প্রধান নারী চরিত্রের নাম অন্নপূর্ণা। এ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়দর্শিনী অভিনেত্রী মৌসুমী।

মৌসুমী বলেন, ‘‘দেশান্তর’ দেশপ্রেমের সিনেমা। চমৎকার একটি গল্পের সিনেমায় অভিনয় করতে পেরে ভালো লেগেছে। আমি মনে করি আমার অভিনয় জীবনে এটি ভালো কিছু যোগ করবে।’ সিনেমাটি হলে গিয়ে দেখার জন্য বলেছেন মৌসুমী।

সিনেমাটি মৌসুমীর বিপরীতে দেখা যাবে বরেণ্য অভিনেতা আহমেদ রুবেলকে। তা ছাড়াও অভিনয় করেছেন ইয়াশ রোহান, রোদেলা, মামুনুর রশীদ, মোমেনা চৌধুরী, শুভাশীষ ভৌমিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ