Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সার কষ্টার্জিত জয়ের নায়ক সেই লেভাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৯:২৪ এএম | আপডেট : ১:৩০ পিএম, ৩০ অক্টোবর, ২০২২

এ মৌসুমের শুরুতে বার্সেলোনা বেশ কয়েকজন বড় বড় ফুটবলারকে দলে ভিড়িয়েছিল। তবে তাদের মধ্যে একমাত্র লেভানডফস্কিই প্রত্যাশার প্রতিদান দিতে পেরেছেন।দলে যোগ দেওয়ার পর থেকে এই পোলিশ স্ট্রাইকার বার্সা দলের প্রাণ ভোমরাই পরিণত হয়েছেন।তিনি গোল করলে দল জয় পায়,তিনি নিষ্প্রভ মানে বার্সার হোঁচট অনেকটা নিশ্চিত।

চ্যাম্পিয়নস লিগটা এবার সাদামাটা কেটেছে লেভানডফস্কির।আর তাই গ্রপ পর্ব থেকেই ছিটকে গেছে বার্সা।লা লিগাতে তার নৈপুন্যেই কাতলান ক্লাবটি এখনও শিরোপার দৌড়ে ঠিকে আছে।গতকাল স্প্যানিশ লিগে যোগ করা সময়ে তার গোলেই ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়েছে বার্সা।

নির্ধারিত ৯০ মিনিটে খেলা সমতায় শেষ হওয়ার পর যোগ করার সময় তিন মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন লেভা।রাফিনিয়ার বাড়ানো দারুণ ক্রসে ছয় গজ বক্সে পা বাড়িয়ে নিখুঁত ফিনিশে বল জালে জড়ান লেভানডফস্কি।স্বস্তি ফিরে বার্সা শিবিরে।

লা লিগায় টানা তৃতীয় ম্যাচে গোল পেলেন সাবেক এই বায়ার্ন তারকা। ১২ ম্যাচে তার গোল হলো ১৩টি, আসরে সর্বোচ্চ।এ জয়ে ১২ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩১। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্টও সমান ৩১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ