Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চেলসিকে উড়িয়ে পুরোনো গুরুকে ‘বরণ’ করে নিল ব্রাইটন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৭:৪৬ এএম

সাম্প্রতি চেলসির কোচ হিসেবে যোগ দেওয়ার আগে গ্রাহাম পটার শেষ তিন বছর ব্রাইটনের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।প্রিমিয়ার লিগের চেলসির কোচ হিসেবে আজ তার পুরোনো শিষ্যদের বিপক্ষে প্রথম সাক্ষাৎ ছিল।পটার স্বপ্নেও হয়তো ভাবেননি চিরচেনা মাঠে তার অন্যরুপে ফেরাটা এমনভাবে 'বরণ' করবে তার পুরোনো ছাত্ররা।গতকালের ম্যচে আন্ডারডগ হিসেবে শুরু করা ব্রাইটন পটারের চেলসিকে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলের ব্যবধানে!

ম্যাচের প্রথম মিনিট থেকেই এদিন দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাইটন। বল পজিশন,আক্রমণ অন টার্গেট শর্ট নেওয়া -প্রথামার্ধে সব কিছুতেই চেলসি থেকে তারা ছিল এগিয়ে। যার ফলও তারা পেয়ে যায় খুব দ্রুত।৫ মিনিটের মাথায় টর্সাডের গোলের লিড নেয় দলটি।চলতি মৌসুমে এটি তাঁর পাঁচ নম্বর গোল।তবে পরের দুই গোলের জন্য ব্রাইটন ধন্যবাদ দিতে পারে চেলসি ডিফেন্ডারদের। ১৪ ও ৪২ মিনিটে পরের গোল দুটি যে এসেছে তাদের 'আত্মঘাতী' ভুলের সৌজন্যে।

৩-০ গোলে পিছিয়ে প্রথমার্ধ শেষ করা ব্লুজরা বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা করে।৪৮ মিনিটে গ্যালঘারের এসিস্ট থেকে হাভার্টজ লক্ষ্যভেদ করলে একটি গোল শোধ করে পটারের শিষ্যরা।ম্যাচে চেলসির সফলতা ওইটুকুই।উল্টো যোগ করা সময়ে চেলসির জালে আরেকবার বল পাঠিয়ে ৪-১ গোলের বড় জয় নিশ্চিত করে ব্রাইটন। এ নিয়ে প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ জয়হীন ব্লুজরা।এই জয়ে ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে উঠে এসেছে ব্রাইটন।

প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে বোর্নমাউথকে ৩-২ গোলে হারিয়েছে টটেনহাম। কিফার মুরের দুই গোলে প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বোর্নমাউথ। তবে বিরতির পর ম্যাচে ফেরে টটেনহাম। রায়ান সেসেগনন ও বেন ডেভিস সমতায় ফেরান টটেনহামকে। যোগ করা সময়ে রদ্রিগো বেনতানকুরের গোলে বোর্নমাউথের মাঠ থেকে ৩ পয়েন্ট নিয়েই ফিরেছেন হ্যারি কেইনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ