Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ম্যাজিকাল ত্র‍য়ী’র নৈপুণ্যে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ হাসি পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৭:৩৮ এএম

লিগ ওয়ানে গতকাল স্প্যানিশ জায়ান্ট পিএসজির ভালো পরীক্ষায় নিয়েছে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ তোয়া।ম্যাচে দুই দফা এগিয়েও গিয়েছিল তারা,তবে শেষ পর্যন্ত মেসি-নেইমার-এমবাপের গোলে নিজেদের মাঠে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।দলটির হয়ে গোল করেছেন কার্লোস সোলের,লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপে।

পাক দে প্রিন্সেসে এদিন পিএসজি কিছু বুঝে উঠার আগেই লিড নিয়ে নেয় তোয়া।মাত্র তিনি মিনিটের মাথায় দলটির হয়ে গোল করেন স্ট্রাইকার মামা বালদে।

প্রথম ২০ মিনিট বলতে অতিথি দলটি পিএসজিকে একরকম চেপে ধরেছিল।তবে ২৪ মিনিটের মাথায় নেইমারের সৌজন্যে সেই চাপ থেকে বের হয় গলতিয়ের শিষ্যরা।এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বক্সে বাড়িয়ে অসাধারণ এক পাস থেকে কার্লোস সোলের গোল করলে ম্যাচে সমতা ফেরে। সমতা ফেরানোর পর আক্রমণের ধার বাড়ায় পিএসজি।তবে বিরতির আগে আর কোন গোল হয়নি সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর ম্যাচের নিয়ন্ত্রণ পিএসজি হাতে থাকলেও তোয়ার পালটা আক্রমণে তারাই গোল খেয়ে বসে।স্বাগতিকদের দ্বিতীয় গোলটিও এসেছে বালদের পা থেকে।তবে পিছিয়ে পড়ার মিনিট তিনেক পর মেসির গোলে ম্যাচ ফের সমতায় আসে। বক্সের বেশ বাইরে থেকে বা পায়ের জোরালো শট নেন মেসি।বল বাঁক বদল করে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়ায়। পিএসজির হয়ে চলতি মৌসুমে এটি তাঁর ১২তম গোল।

৬২ মিনিটে নেইমারের গোলে লিড নেয় পিএসজি। বক্সের বাইরে থেকে মেসির বাড়িয়ে দেওয়া বল সামনে থাকা তোয়া গোলরক্ষকে ফাঁকি দিয়ে স্কোরশিটে নামাম লেখান নেইমার।

মেসি-নেইমার পেয়েছেন।ম্যাজিকাল ত্রয়ীর আরেক কুশীলব এমবাপে কেন বাদ যাবেন! ৭৭ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে তিনিও নাম লেখান স্কোরশিটে। ৮৮ মিনিটে তোয়া একটি গোল শোধ করলেও হার এড়াতে পারেনি।৪-৩ গোলে জয় নিয়েই শেষ পর্যন্ত মাঠ ছাড়ে গলতিয়ের শিষ্যরা।

লিগ ওয়ানের চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত পিএসজি ১৩ ম্যাচে ১১তম জয় পেল। শীর্ষে থাকা দলটির পয়েন্ট এখন ৩৫। আর তাতে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের চেয়ে ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রইলো তারা। আর তোয়া রইলো ১১তম স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ