Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইলন মাস্কের পর টুইটারের বৃহত্তম বিনিয়োগকারী হলো সউদীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক সামাজিক মাধ্যম টুইটারের সিংহভাগ মালিকানা কিনে নেয়ার পরেও দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী হিসেবে সউদীদের অবস্থান অক্ষুণ্ন রয়েছে। প্রতিষ্ঠানটি কিনে নেয়া সত্ত্বেও সউদী আরবের ‘কিংডম হোল্ডিং কোম্পানি’ (কেএইচসি) এবং প্রিন্স আল-ওয়ালিদ বিন তালাল টুইটারে ১শ’ ৮৯ কোটি মার্কিন ডলারে টুইটারের বড় আকারের মালিকানা ধরে রেখেছেন। ফলে তারা এখনো প্রতিষ্ঠানটির দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী হিসাবে রয়েছেন। প্রিন্স বিন তালাল শুক্রবার তার টুইটার বার্তায় মাস্ককে ‘চিফ টুইট’ হিসেবে অভিহিত করে বলেন, কেএইচসির দীর্ঘ মেয়াদি কৌশলের সাথে সামঞ্জস্য রেখেই বিক্রি চুক্তিটি সম্পন্ন হয়েছে। এর আগে, বৃহস্পতিবার মাস্ক ঘোষণা করেন যে, তিনি ৪ হাজার ৪শ’ কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নিয়েছেন। টুইটারে থাকা পাখির লোগোকে ইঙ্গিত করে মাস্ক বলেন, ‘পাখিটিকে স্বাধীন করা হয়েছে’। তিনি জানান, এখন থেকে এতে খুব কমই বিধিনিষেধ থাকবে।

উল্লেখ্য, ২০২২ সালের জানুয়ারি মাসের হিসাব অনুযায়ী, ৩ কোটি ৪৮ লাখ জনসংখ্যাবিশিষ্ট সউদী আরব হলো সর্বোচ্চ সংখ্যায় টুইটার ব্যবহারকারী বিশ্বের ৮ম দেশ। দেশটিতে এক কোটি ২০ লাখের বেশি টুইটার ব্যবহারকারী রয়েছে। সূত্র : আলজাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ