Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলেম-ওলামাদের মুক্তি না দিলে পরিণতি ভয়াবহ হবে : নুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৮:২৫ পিএম

গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেছেন, জেলে আটক সকল আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে তা না হলে এই সরকারের পরিণতি ভয়াবহ হবে। আর নয় ছয় করে পার পাবে না এ বিনাভোটের সরকার। ভারতের সহযোগিতায় আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না। দিল্লির তাঁবেদারি করে আর ক্ষমতায় থাকা যাবে না।
শুক্রবার (২৮ অক্টোবর) রাজধানীর বিজয় নগরে গণঅধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন ডাকসুর সাবেক এই ভিপি। এ সময় সরকারকে পদত্যাগ করে অন্তর্র্বতী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান তিনি।
নেতাকর্মীদের উদ্দেশে নুর বলেন, আপনারা সারাদেশে আপামর জনতাকে সংগঠিত করুন, খুব শিগগিরই সরকার পতনের ডাক আসবে। দেশকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে যেই বিরোধী দলই সরকার পতনের ডাক দেবে, সেখানে ঝাঁপিয়ে পড়তে হবে।
নুর আরও বলেন, উন্নয়নের নামে প্রকল্পগুলোর ব্যয় বাড়িয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের লুটপাট করার সুযোগ করে দিয়েছে। উন্নয়নের মহাসড়কের কথা বলে সরকার দেশকে খাদের কিনারায় নিয়ে এসেছে। এই লুটপাটকারী সরকারকে ক্ষমতায় রাখা যাবে না।
পুলিশকে উদ্দেশ করে নুর বলেন, আপনারা বেআইনি নির্দেশ পালন করবেন না, জনগণের পাশে থাকুন। আমরা কথা দিচ্ছি, সরকার পতন হলে আপনাদের কারো চাকরি যাবে না। ছাত্র, যুব ও আপামর জনতাদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
সমাবেশে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, এই সরকার রিজার্ভ নিয়ে আমাদের সঠিক তথ্য দিচ্ছে না। শেখ হাসিনার ভোট চোর সরকার আমাদের সব অধিকার খর্ব করেছে। তারা আমাদের দেশকে এখন কোন অবস্থায় নিয়ে গেছে তা আপনারা দেখতে পারছেন। তাদের জ্বালানি উপদেষ্টা বলে কোনো রিজার্ভ নেই। রিজার্ভের কোনো সঠিক তথ্য তারা দিতে পারছে না। শেখ হাসিনা একটা সত্য কথা বলেছেন, যে দুর্ভিক্ষ আসবে এই কথা সঠিক। তাই আমরা এই সরকারের হাত থেকে মুক্তি চাই।
গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের যুগ্ম হাসান আল মামুন, রাশেদ খান, ফারুক হাসান, ব্রি. হাবিবুর রহমান, আবু হানিফ, বিপ্লব কুমার পোদ্দার, সোহরাব হোসেন, যুগ্ম সদস্যসচিব আতাউল্লাহ, তামান্না ফেরদৌস শিখা, ফাতেমা তাসনিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নুর

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ