Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঠে ফিরেই গোল পেলেন রোনালদো, হেসেখেলেই জিতল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৮:২৮ এএম

সাম্প্রতিক সময়ে মাঠ ও মাঠের বাইরে সময়টা ভালো কাটছিলনা ক্রিশ্চিয়ানো রোনালদোর।তবে এই পর্তুগিজ তারকা গতকালের ম্যাচের পর একটুর স্বস্তির নিঃশ্বাস নিতেই পারেন।শাস্তি থেকে ফিরে আজ মাঠে নেমেই গোল পেয়েছেন এই ম্যানইউ সুপারস্টার।ডিয়াগো ড্যালট,র‍্যাশফোর্ডের পর রোনালদোর গোলে ম্যানচেস্টার ইউনাইটেডও জিতছে হেসেখেলেই। ইউরোপা লিগে শেরিফকে তারা হারিয়েছে ৩-০ গোলের বড় ব্যাবধানে।

মুখে স্বীকার না করলেও রেড ডেভিলসদের কোচ হিসেবে যোগ দেওয়ার পর থেকেই এরিক টেন হেগ রোনালদোকে অনেকটা তার মূল পরিকল্পনার বাইরে রেখেছেন।নতুন এই কোচ তাকে খেলানোর ব্যাপারেও রেখেছেন ধোঁয়াশা।কোনদিন শুরু থেকে পর্তুগিজ তারকাকে মূল একাদশে রাখেন,কোনদিন মাঠে নামান খেলার শেষ ১৫-২০ মিনিট বাকি থাকতে। প্রিমিয়ার লিগে ত অনেক সময় এই পর্তুগিজ তারকাকে মাঠেই নামান না হেগ।

সম্প্রতি টটেনহ্যামের বিপক্ষে ওয়ার্ম আপ করিয়েও ইউনাইটেড কোচ শেষ পর্যন্ত তাকে খেলান নি।তার এই সিদ্ধান্তে হতাশা লুকাতে পারেন নি রোনালদো। নিয়ম নীতির তোয়াক্কা না করে মাঠ ছেড়েছিলেন খেলা শেষ হওয়ার আগেই।

আরে তাতে বেজায় চটেছন টেন হেগ।ফলে শাস্তি স্বরুপ শৃঙ্খলাজনিত কারণে ম্যাচের পাশাপাশি মূল দলের সঙ্গে অনুশীলনেও নিষিদ্ধ হন রোনালদো।পরে শাস্তি শেষে শেরিফের বিপক্ষে ম্যাচের আগে সতীর্থদের সঙ্গে অনুশীলনে ফিরেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফরোয়ার্ড।

আর গতকালের ম্যাচে মূল একাদশে ছিলেন শুরু থেকেই।মাঠের বাইরের সব আলোচনা থামিয়ে দিতে এদিন মাঠে দারুণ কিছু করার দরকার ছিল এই পর্তুগিজ তারকার।তবে ম্যাচ প্রায় শেষ হতে চললেও সেরকম কিছুর ইঙ্গিত মিলছিল না। অবশেষ ৮১ মিনিটে দেখা মেলে রোনালদো ম্যাজিকের।ব্রুনো ফার্নান্দেজের ক্রস থেকে তার নেওয়া হেড ফিরিয়ে দিয়েছিলেন শেরিফ গোলরক্ষক,তবে তিনি বলটি হাতে জমাতে পারেন নি।ফিরতি বলে পায়ের আলতো ছোঁয়ায় জালে জড়িয়ে দেন এই পর্তুগিজ গ্রেট।গোলের পরপরই বুঁদ হলেন তার নতুন ভঙ্গির সেই উদযাপনে! ক্লাব ক্যারিয়ারে এটি রোনালদোর ৭০১ তম গোল,আর এবারের মৌসুমে তৃতীয়।

তবে রোনালদোর গোলের আগে প্রথমার্ধের ৪৪ মিনিট আর বিরতির পর ৬৫ মিনিটে করা ডিয়াগো ড্যালট ও র‍্যাশফোর্ডের গোলে আগেই ম্যাচের জয় নিশ্চিত করে ইউনাইটেড।এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা সাত ম্যাচ অপরাজিত এরিক টেন হেগের শিষ্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ