Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সশস্ত্র বাহিনীতে নারী অফিসারদের অন্তর্ভুক্তি ভারতের শক্তি বৃদ্ধি করবে : মোদী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:৩৮ পিএম

সংস্কারের কথা তুলে ধরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, সশস্ত্র বাহিনীতে নারী অফিসারদের অন্তর্ভুক্তি ভারতের শক্তিকে বাড়িয়ে তুলবে। গত সোমবার কার্গিলে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপনে গিয়ে এ কথা বলেন তিনি। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএনআই।

নরেন্দ্র মোদি বলেন, 'গত আট বছরে, আমরা সশস্ত্র বাহিনীতে সংস্কার বাস্তবায়নের ওপর জোর দিয়েছি। আমরা বাহিনীতে নারীদের পদ উন্মুক্ত করে দিয়েছি। নারীর শক্তি আমাদের সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করবে। 'স্থায়ী কমিশনের' অধীনে নারী কর্মকর্তাদের অন্তর্ভুক্তির ফলে আমাদের শক্তি বৃদ্ধি করবে।'

কার্গিলে সেনাদের উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, 'অনেক বছর ধরেই আপনারা আমার পরিবার হয়ে আছেন। কার্গিলে আমাদের সাহসী জওয়ানদের সঙ্গে দীপাবলি কাটানো, আমার জন্যে সৌভাগ্যের বিষয়।'

সশস্ত্র বাহিনী সীমান্ত রক্ষা করছে বলেই ভারতের প্রতিটি নাগরিক শান্তিতে ঘুমায় উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, 'সশস্ত্র বাহিনী দেশের নিরাপত্তার মূল স্তম্ভ। সীমান্ত সুরক্ষিত থাকলে জাতি নিরাপদে থাকে, অর্থনীতি শক্তিশালী হয় এবং সমাজ আত্মবিশ্বাসে পূর্ণ হয়। এসময় দীপাবলির আলোয় বিশ্ব শান্তিময় হোক, এমন প্রার্থনাও করেন নরেন্দ্র মোদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ