Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দাপুটে জয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট নিশ্চিত করল চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৮:২৫ এএম

অস্ট্রিয়ান ক্লাব সালজবুর্গ ঘরের মাঠে রেড বুল এরিনায় বরবারই কঠিন প্রতিপক্ষ।যেখানে দলটি সর্বশেষ ৪০ ম্যাচে হারের মুখ দেখেনি।গতকাল চ্যাম্পিয়নস লিগে ইংলিশ জায়ান্ট ক্লাব চেলসিকে রুখে দিয়ে পরিসংখ্যানের পাতাটি আরও সমৃদ্ধ করার প্রত্যাশাই হয়ত ছিল অস্ট্রিয়ান দলটির।সেটি আর হয়নি।দাপুটে ফুটবল খেলে ২-১ গোলের জয় তুলে নিয়ে ঘরের মাটিতে সালজবুর্গের জয়রথ থামিয়ে দিয়েছে ব্লুজরা।

তবে স্কোরলাইন যতটা দেখাচ্ছে,কাল মাঠে গ্রাহাম পটারের শিষ্যরা ছিল তার থেকেও বেশি দুর্দান্ত। গোলপোস্টের সামনে সালজবুর্গের গোলরক্ষক ঢাল হয়ে না দাড়ালে আরো অনন্ত তিন-চার গোল হজম করতে হত।ম্যাচের শুরু থেকে চেলসির একের পর এক আক্রমণ ঠেকিয়ে সালজবুর্গ গোলরক্ষক ফিলিপ কোন এদিন দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছে

তাকে পরাস্ত করতে চেলসি ফরোয়ার্ডদের নিতে হত অসাধারণ কোন শট। আর সেটিই নিয়ে দেখিয়েছেন কোভাচিচ-হাভার্টজ। ২৩ মিনিটে বক্সের ভেতর থেকে নেওয়া কোভাচিচের কার্ল শট লক্ষ্যভেদ করলে লিড নেয় চেলসি।বিরতির পর ৪৮ মিনিটে আডামোর গোলে ম্যাচে সমতা আনে সালজবুর্গ।তবে দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে হাভার্টজের গোল করলে নকআউট পর্বের টিকেট নিশ্চিত হয় চেলসির।

চ্যাম্পিয়নস লিগে 'ই' গ্রুপে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে গ্রাহাম পটারের শিষ্যরা। দ্বিতীয় অবস্থানে থাকা সালজবুর্গের সাথে তাদের পয়েন্টের ব্যবধান চার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ