Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দীপনের নতুন সিনেমার শুটিং আকাশে, বাজেট ৪ কোটি টাকা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১০:৫৬ এএম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন অর্থাৎ বিএফডিসির প্রযোজনায় নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন ‘ঢাকা অ্যাটাক’ ও ‘অপারেশন সুন্দরবন’ খ্যাত দীপংকর দীপন। সিনেমার নাম ‘আকাশ যোদ্ধা’। বীর উত্তম শামসুল আলমের জীবনী নিয়ে নির্মিত হবে এই সিনেমা, যিনি ১৯৭১ সালে ‘অপারেশন কিলো ফ্লাইট’র পাইলট ছিলেন। বড় স্কেলে নির্মিত হতে যাওয়া এ সিনেমার বাজেট প্রায় ৪ কোটি টাকা!

২০২১-২২ অর্থবছরে এফডিসির উদ্যোগে নির্মাণ হতে যাওয়া ‘আকাশ যোদ্ধা’ ৭০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। এর সঙ্গে যুক্ত হয়েছে মেইন স্কয়ার করপোরেশন, মোশন পিপল ও থ্রি হুইলার্স লিমিটেড কোম্পানি।

নির্মাতা দীপন বলেন, “শামসুল আলমের জীবন পর্যবেক্ষণ করে পুরোপুরি ইমপ্রেসড। আমার কাছে মনে হচ্ছে, ঠিকভাবে এই মানুষের জীবনী দেখাতে পারলে বাঙালি জাতি সাহস পাবে। কারণ তিনি সত্যিকারের হিরোর সংজ্ঞা বদলে দেয়ার মতো কাজ করেছেন। মৃত্যুর আগেও তার মধ্যে গান, ফান, এনার্জি সবকিছুই ছিল।”

সিনেমাটি প্রসঙ্গে দীপনের ভাষ্য, ‘গল্পের প্রেক্ষাপটটি ১৯৭১ সালের আগস্ট থেকে শুরু করে ৩ ডিসেম্বর পর্যন্ত। স্ক্রিনের শেষ ২৫ মিনিট পুরোটাই আকাশের দৃশ্য। তাই অনেক অংশের শুটিং হবে আকাশে। যদিও এটাতে রিস্ক আছে, তবে আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি কাজটা।’

সিনেমাটিতে কারা অভিনয় করবেন সেটি এখনও চূড়ান্ত হয়নি বলে জানান দীপন। তবে তিনি বলেন, ‘‘এতে যারা অভিনয় করবেন, প্রত্যেক শিল্পী থাকবে দেশের। জানুয়ারি থেকে শুটিং শুরু করবো। ২০২৩ সালের কোরবানির ঈদে মুক্তি দেব ‘আকাশ যোদ্ধা’।’’

এদিকে, দীপংকর দীপন সাইবার দুনিয়া নিয়ে নির্মাণ করছেন ‘অন্তর্জাল’ সিনেমা। নতুন বছরের মার্চ-এপ্রিলে সিনেমাটি মুক্তি পাবে; যেখানে অভিনয় করেছেন সিয়াম, মিম, সুনেরাহ, এবিএম সুমন, মাশরুর, অমিত সিনহা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ