Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপকূলবাসী যখন কাঁদছিল পরী তখন জন্মদিনের কেক কাটেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১০:৪১ এএম

পরীমণি যখন তার জন্মদিন উদযাপনের প্রস্তুতি নিচ্ছিলেন তখন প্রায় এক শ কিলোমিটার গতিতে ঘূর্ণিঝড় সিত্রাং আঘাত হানে। আশ্রয়কেন্দ্রের ছয় লাখ মানুষ যে মুহূর্তে উৎকণ্ঠার মধ্যে নিয়ে যাচ্ছিলেন, ঠিক সেই মুহূর্তে নিশ্চিন্তে কেক কেটেছেন তিনি। ইতিহাসে বলা হয়, রোম নগরী যখন আগুনে পুড়ে যাচ্ছিল তখন বাঁশি বাজাচ্ছিলেন নিরো। ৬৪ খ্রিষ্টাব্দের নিরো যেন এই সময়ে এসে পরীমণি হয়ে ধরা দিলেন।

সোমবার (২৪ অক্টোবর) রাজধানীর বসুন্ধরার আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে পরীর জন্মদিনের অনুষ্ঠান পালন করা হয়। প্রতিবারের মতো এবারও আমন্ত্রিত অতিথির তালিকায় ছিলেন আত্মীয়-স্বজন, সহকর্মী এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা। ঝড়-বৃষ্টি উপেক্ষা করে তারা অনুষ্ঠানে হাজির হন।

রাত ৮টায় অনুষ্ঠান শুরুর কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে সাড়ে ১০টার দিকে শুরু হয়। শান্তির বার্তা দিতে এবার সাদা পোশাক পরেন পরী। পায়রা রূপে পোশাকটি নকশা করেন জেমি। মঞ্চও সাজানো হয় সাদা রংয়ে পায়রার পালকের আদলে। ঘূর্ণিঝড়কে বুড়ো আঙুল দেখিয়ে পুত্র রাজ্য, স্বামী রাজ ও নানাকে নিয়ে কেক কাটেন তিনি।

শুধু তাই নয়, নেচে-গেয়ে জন্মদিন জমিয়ে তোলেন নায়িকা। এ সময় তার জীবনের ওপর নির্মিত একটি ডকু ফিকশন প্রদর্শিত হয়। এতে রাজের সঙ্গে প্রেমসহ অজানা কিছু কথা সবার ভাগাভাগি করে নেন। এটি নির্মাণ করেছেন পরী নিজেই। এর দৈর্ঘ্য ছিল ১৫ মিনিট।

দুর্যোগ উপেক্ষা করে অতিথিরা জন্মদিনে হাজির হওয়ায় কৃতজ্ঞতা জানাতে ভোলেননি পরী। তিনি বলেন, ‘ঝড়-বৃষ্টি উপেক্ষা করে কাছের মানুষেরা যে আমার জন্মদিনে এসেছেন, সেজন্য আমি হ্যাপি। হ্যাপি বার্থ ডে টু মি।’

অনুষ্ঠানে পরী অভিনীত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার একটি গান উন্মুক্ত করা হয়। এ সময় ছবির পরিচালক আবু রায়হান জুয়েল, সিয়াম আহমেদসহ সিনেমার টিম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ