Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খেরসনে প্রতিদিন প্রায় ২০০ সেনা হারাচ্ছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৬:৪৬ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী প্রতিদিন খেরসন ফ্রন্টে তাদের শত শত সৈনিককে হারাচ্ছে। সেখানকার ডেপুটি গভর্নর কিরিল স্ট্রেমাসভ সোমবার চ্যানেল ওয়ান টিভি সম্প্রচারের সময় এ তথ্য জানিয়েছেন।

‘ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর সদস্যরা যুদ্ধে যেতে চায় না, কারণ তারা ক্রমাগত ভাড়াটে সেনা এবং ইউক্রেনীয় নাৎসি উভয়ের দলেরই শত শত সদস্যের মৃত্যু দেখতে পায়। প্রতিদিন তাদের প্রায় ২০০ জন সেনা নিহত হচ্ছে,’ স্ট্রেমাসভ বলেন।

স্ট্রেমাসভ আরও উল্লেখ করেছেন যে, খেরসন দিক থেকে লাইন দখল করার সমস্ত ইউক্রেনীয় প্রচেষ্টা নিষ্ফল ছিল। ‘যারা আজ খেরসন অঞ্চলে আসতে ইচ্ছুক, অনুশীলনে দেখা গেছে, তারা সেখানে থাকা লাইনগুলিকে ব্যর্থভাবে ভেদ করার চেষ্টা করছে,’ তিনি যোগ করেছেন।

খেরসন অঞ্চলের ভারপ্রাপ্ত গভর্নর ভ্লাদিমির সালদো এর আগে ঘোষণা করেছিলেন যে, খেরসন অঞ্চলের ডিনিপার নদীর ডান তীরে বসবাসকারী বেসামরিক নাগরিকদের বন্যার হুমকির কারণে এর বাম তীরে সরিয়ে নেয়া হবে, যা কাখোভকায় জলবিদ্যুৎ কেন্দ্রে ইউক্রেনীয় সামরিক হামলার কারণে শুরু হতে পারে। সালদো সতর্ক করেছিলেন যে, ইউক্রেন নিকোলায়েভ এবং ক্রিভয় রোগের কাছে যথেষ্ট বাহিনী জমা করছে। ভারপ্রাপ্ত গভর্নরের মতে, স্থানীয় বাসিন্দাদের স্থানান্তরিত করার সিদ্ধান্তটি ব্যাপক প্রতিরক্ষামূলক দুর্গ নির্মাণের কারণেও হয়েছিল। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ