Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাইকার অর্থায়নে ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে গার্ডার ব্রিজ হালুয়াঘাট-ধোবাউড়াবাসীর স্বপ্ন পূরণ

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মো. শামসুল আলম খান : অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট-ধোবাউড়াবাসীর দীর্ঘ আকাক্সিক্ষত স্বপ্ন পূরণ হয়েছে। জাইকার অর্থায়নে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে ফোটকাই নদীর ওপর ৫১০ ফুট দৈর্ঘ্য গার্ডার ব্রিজ।
স্থানীয়রা জানান, উপজেলার বিলডোরা ইউনিয়নের শেষপ্রান্তে হালুয়াঘাট-ধোবাউড়ার সংযোগ স্থাপনা প্রধান নদীতে গত ৬ ডিসেম্বর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর সহায়তায় জাপানী সংস্থা জাইকার অর্থায়নে ঠিকাদারী প্রতিষ্ঠান মোমিনুল হক এন্ড বাসেত প্রকৌশলী (জেবি) এর মাধ্যমে আরএন্ডএইচ (নাগলা)-গোয়াতলা জিসি ভায়া শাকুয়াই সড়কের ১৬.৫৯৫ কি.মি. চেইনেজ ১৬৫.২০ মি. দৈর্ঘ্য পিসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের এমপি মি. জুয়েল আরেং।
এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী মোশাররফ হোসেন, উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ আনোয়ার খোকন, উপজেলা প্রকৌশলী মো. কবির উদ্দিন শাহ্, অত্র ইউনিয়নের ইউ.পি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জনসাধারণ। ব্রিজটি নির্মিত হলে উভয় উপজেলার প্রায় ৪ লক্ষাধিক জনসাধারণের যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন ঘটবে এবং ব্যবসা-বাণিজ্যের নবদিগন্তের দ্বার উম্মোচিত হবে। এলজিইডি ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী মোশাররফ হোসেন জানান, বহু প্রতীক্ষিত এ ব্রিজটি নির্মাণ কাজ সম্পন্ন হলে কৃষি ক্ষেত্রে তথা স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের এবং যানবাহন পারাপারের দীর্ঘদিনের দূর্ভোগের অবসান ঘটবে। উপজেলা প্রকৌশলী জানায়, সরকারি বিধি মোতাবেক ৯ কোটি ২৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে এই গার্ডার ব্রিজটি। ২০১৭ সালের ডিসেম্বর মাসে নির্মাণাধীন ব্রিজটির কাজ সমাপ্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাইকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ