Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেলায় একদিনে চাকরি পেলেন ৭৫ হাজার ভারতীয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১০:০৩ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একদিনেই দেশটির ৭৫ হাজার মানুষকে চাকরি দিয়েছেন। শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব নিয়োগপত্র দেন।

দেড় বছরের মধ্যে ১০ লাখ কর্মসংস্থানের ব্যবস্থার প্রতিশ্রুতি রক্ষায় শনিবার শুরু করা রোজগার মেলার মাধ্যমে এ নিয়োগ দেওয়া হয়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

অনুষ্ঠানে মোদি বলেন, করোনা পরিস্থিতি এবং পরবর্তী সময়ে আন্তর্জাতিক নানা সমস্যার জেরে অর্থনীতিতে আঘাত এসেছে, তা থেকে দেশের যুবসমাজকে রক্ষা করতেই এই উদ্যোগ।

যাদের নিয়োগপত্র দেওয়া হয়েছে তাঁরা কেন্দ্রীয় সরকারের ৩৮টি মন্ত্রণালয়ের গ্রুপ এ এবং বি (গেজেটেড), গ্রুপ বি (নন-গেজেটেড) এবং গ্রুপ সির বিভিন্ন পদে যোগ দেবেন।

জুনে দেশটির কেন্দ্রীয় সরকার ঘোষণা দিয়েছিল, ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে দেড় বছরে ১০ লাখ চাকরি দেবেন মোদি। কেন্দ্র জানিয়েছে, সেই প্রতিশ্রুতি পূরণেই এই মেলার উদ্যোগ।

যদিও ক্ষমতায় গেলে বছরে দুই কোটি চাকরির ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদি। তা পূরণ করতে না পারায় মোদি সরকারকে মাঝেমধ্যেই কংগ্রেস, তৃণমূলসহ বিরোধীদের সমালোচনা শুনতে হয়। শনিবারের রোজগার মেলাকেও ‘ভোটের আগে নাটক’ বলে জানিয়েছে কংগ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ