Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ন্যাটোর ওপর হামলা হলে ইউক্রেনে প্রবেশের জন্য প্রস্তুত মার্কিন সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ২:১৮ পিএম

মার্কিন সেনাবাহিনীর ১০১তম এয়ারবর্ন ডিভিশন মস্কো এবং কিয়েভের মধ্যে আরও উত্তেজনা বা ন্যাটো সদস্য রাষ্ট্রের উপর হামলার ক্ষেত্রে ইউক্রেনে প্রবেশের জন্য প্রস্তুত রয়েছে, ডিভিশনের কমান্ড স্টাফদের বরাত দিয়ে সিবিএস নিউজ জানিয়েছে।

‘আমরা ন্যাটোর মাটির প্রতি ইঞ্চি রক্ষা করতে প্রস্তুত,’ ডিভিশনের ডেপুটি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জন লুবাস বলেছেন। ২য় ব্রিগেড কমব্যাট টিমের কমান্ডার কর্নেল এডউইন ম্যাথাইডেস উল্লেখ করেছেন যে, তার সৈন্যরা রোমানিয়ায় নিয়োজিত। তারা রাশিয়ান বাহিনীকে ‘নিবিড়ভাবে পর্যবেক্ষণ’ করছে, ‘বিরুদ্ধ অনুশীলনের লক্ষ্য তৈরি করছে’ এবং যুদ্ধের মধ্যে ‘যা ঘটছে ঠিক তার প্রতিলিপি করে’ অনুশীলন পরিচালনা করছে।

‘সব মিলিয়ে, কেনটাকির ফোর্ট ক্যাম্পবেলের ১০১ তম এয়ারবোর্নের ঘাঁটি থেকে প্রায় ৪,৭০০ সৈন্যকে ন্যাটোর পূর্ব দিকে শক্তিশালী করার জন্য মোতায়েন করা হয়েছে,’ সিবিএস নিউজ উল্লেখ করেছে৷

‘কমান্ডাররা বারবার সিবিএস নিউজকে বলেছিল যে, তারা সর্বদা লড়াই করার জন্য প্রস্তুত এবং যখন তারা সেখানে ন্যাটো অঞ্চল রক্ষা করছে। যদি লড়াই বাড়তে থাকে বা ন্যাটোর উপর কোনও আক্রমণ হয়, তারা ইউক্রেন সীমান্ত অতিক্রম করার জন্য পুরোপুরি প্রস্তুত,’ মিডিয়া আউটলেট যোগ করেছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ