Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলিম প্রতিবেশীর কাছে চাবি রেখে গেছেন কাশ্মীরি পণ্ডিতের পরিবার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:৫৫ পিএম

যুগের বন্ধন হিসেবে শোপিয়ানে নিহত কাশ্মীরি পণ্ডিতের পরিবার মুসলিম প্রতিবেশীর কাছে চাবি রেখে গেছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি এবং আস্থার একটি বিরল উদাহরণ হিসেবে শোপিয়ানে নিহত পুরান ভাটের পরিবারের সদস্যরা তাদের বাড়ির চাবি তাদের প্রতিবেশী এক মুসলিম মহিলার কাছে আমানত রেখে গেছেন।–গুড মর্নিং কাশ্মীর

ঘটনাস্থলে উপস্থিত পণ্ডিতরা জানান, স্থানীয় মুসলমানদের কাছ থেকে ভালোবাসা ও সমর্থন পেয়ে তারা উপত্যকা ত্যাগ করেননি।
একজন বয়স্ক পন্ডিত বলেন, আমরা এখানে মুসলমানদের সাথে কতটা ঘনিষ্ঠ ছিলাম তা সহজে জানা যায়েএমন উদাহরণ থেকে যে, পুরানের পরিবার আমাদের চেয়ে একজন স্থানীয় মুসলিম মহিলা প্রতিবেশীকে তার বাড়ির চাবি দিয়ে বিশ্বাস করেছিল।

নিহত পুরানের পরিবারের সকল সদস্য তার শেষকৃত্যে অংশ নিতে জম্মুতে রওনা হওয়ার সাথে সাথে তার ভগ্নিপতি তাদের সমস্ত জিনিসপত্রের চাবি স্থানীয় মুসলিম মহিলা ফিরদৌসার কাছে হস্তান্তর করেন। ফিরদৌসা শ্রীনগরের বাসিন্দা এবং শোপিয়ানের চৌধুরী গুন্ডে বিবাহিত একজন মহিলা কেএনও কে বলেন, তিনি দরিদ্র পরিবারের সদস্য এবং পুরানের পরিবারে কাজ করেন।

তিনি বলেন, পুরান আমার সাথে বোনের মতো আচরণ করতেন এবং আমাকে আমার সন্তানদের শিক্ষা দিতে উৎসাহিত করতেন। তারা চাবি রাখতে আমাকে বিশ্বাস করেছিল এবং আমি মুসলিম হিসেবে কখনই তার বিশ্বাস ভাঙব না। পুরানের মুসলিম প্রতিবেশীরা হত্যার নিন্দা করার সময় নিহতকে একজন সৎ ব্যক্তি হিসাবে বর্ণনা করেছেন, যিনি অর্থনৈতিক ক্ষতি সহ্য করেও তাদের পাওনা পরিশোধ করেছিলেন।



 

Show all comments
  • anu anu ২১ অক্টোবর, ২০২২, ২:০৯ পিএম says : 0
    গণিমতের মাল এখন হাতের মুঠোয়। মাল বলতে কি কি বুঝায় তা তো জানেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ