Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

দারুণ জয়ে এল ক্লাসিকোতে হারের হতাশা কাটাল বার্সা, লেভার জোড়া গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ৮:৩১ এএম

আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারের ক্ষত নিয়ে গতকাল মাঠে নেমেছিল বার্সালোনা।চ্যাম্পিয়নস লিগে পারফরম্যান্স যেমনই হোক লা লিগায় এ মৌসুমে কাতালান ক্লাবটির শুরুটা ভালো হয়েছিল।সাত ম্যাচ অপরাজিত থাকার পর রিয়ালের কাছেই প্রথম হারের স্বাদ পায় জাভির দল।

তবে ক্যাম্প ন্যুয়ে বৃহস্পতিবার রাতে ভিয়ারিয়ালকে ৩-০ গোলে হারিয়ে ফের জয়ের ধারায় ফিরেছে বার্সেলোনা।রিয়ালের বিরুদ্ধে গোল না পাওয়া বার্সার সবচেয়ে বড় তারকা লেভানডফস্কি জোড়া গোল করে দলের জয়ের নায়ক ছিলেন গতকাল।

এদিন ম্যাচের শুরু দেখে মনে হচ্ছিল বার্সেলোনার ভালো পরীক্ষায় নেবে ভিয়ারিয়াল রক্ষণভাগ।তাদের দৃঢ়তায় প্রথম ৩০ মিনিট গোল পায়নি বার্সা। তবে এরপর লেভা-ফাতিদের একের পর এক আক্রমণে তাসের ঘরের মতো ভেঙে যায় ভিয়ারিয়াল রক্ষণভাগ।৩১ থেকে ৩৮- এই সাত মিনিটেই তিন গোল করে বার্সা কার্যত অতিথিদের ম্যাচ থেকে ছিটকে দেয়।প্রথম গোল দুটি আসে লেভানডফস্কির পা থেকে।

৩১ মিনিটে জর্দি আলবার বক্সে বাড়িয়ে দেওয়া বলে প্রতিপক্ষ ডিফেন্ডারদের পরাস্ত করে লেভার নেওয়া শট জালে জড়ালে এগিয়ে যায় বার্সা। মিনিট চারেক পরেই গাভি এসিস্ট থেকে ডান পায়ের শটে নিশানাভেদ করেন এই পোলিশ স্ট্রাইকার।

৩৮ মিনিটর মাথায় স্কোরশিটে নাম লেখান আনসু ফাতি। ডান দিক থেকে ফেররান তরেসের পাসে শুরুতে কাছ থেকে শট নিতে পারেননি তিনি। বল তার পায়ে লেগে পোস্টে বাধা পায়, এরপর দারুণ এক ব্যাকহিল ফ্লিকে জালে বল পাঠান তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড।

বিরতির পর আক্রমণ পাল্টা-আক্রমণ হলেও গোলের দেখা পায়নি কোন দল।ফলে ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে জাভির শিষ্যরা। ১০ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ