Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয়পুরহাটে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নদীতে ডুবে নিখোঁজ দুই কিশোরের লাশ উদ্ধার

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:৩৬ পিএম

জয়পুরহাটে মন্দিরের পুরাতন প্রতিমা বিসর্জন দিয়ে গোসল করার সময় ছোট যমুনা নদীর চকশ্যাম ঘাটে নিখোঁজ তন্ময় ও সনজিতের মরদেহ উদ্ধার; পুলিশের প্রাথমিক সুরতহাল শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে লাশ।

গতকাল বুধবার দুপুরে জয়পুরহাটে রেল কলোনির কালী মন্দিরের পুরনো কালী প্রতিমা ছোট যমুনা নদীর চকশ্যাম ঘাটে বিসর্জন দিতে এসে দুই কিশোর নিখোঁজ হয়। ফায়ার সার্ভিস রাজশাহীর ডুবুরি দল ও জেলা ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথ উদ্যোগে বুধবার রাতে দুই বার অভিযান পরিচালনা করে লাশ উদ্ধারে ব্যর্থ হয়। আজ বৃহস্পতিবার সকালে তৃতীয় দফা উদ্ধার অভিযান চালিয়ে তাদের মৃতদেহ উদ্ধার করে।

উল্লেখ্য, গতকাল বেলা আড়াইটার দিকে ছোট যমুনা নদীর চকশ্যাম ঘাটে বিসর্জনের পর গোসলে নামে পাঁচছয়জনেক কিশোর ।তখন পানির বেগতিক স্রোতে তলিয়ে যায় তন্ময় ও সনজিত।বৃহস্পতিবার সকালে তৃতীয় দফা উদ্ধার অভিযান চালিয়ে তাদের মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

উদ্ধারকৃতরা হলেন জয়পুরহাট সদরের স্টেশনরোড এলাকার মৃত বিশ্বজিৎ বাষ্পের ছেলে সনজিত বাষ্প (২৩) ও একই এলাকার পরশ রজকের ছেলে তন্ময় রজক (১৬)।

প্রত্যক্ষদর্শী ও নিখোঁজ পরিবার সূত্রে জানা গেছে, জয়পুরহাট সদরের রেল কলোনি কালী মন্দিরের পুরনো কালী প্রতিমা বিসর্জন দিতে আসেন ৭-৮ জন কিশোর ও যুবক। এসময় ছোট যমুনা নদীর চকশ্যাম ঘাটে কালী প্রতিমা বিসর্জন দেওয়া শেষে তারা নদীতে স্নান করছিল। নদীর গভীরতা বেশি থাকায় সাঁতার না জানায় দুই জন নিখোঁজ হয়ে যায়। এরমধ্যে তন্ময় রজক এসএসসি পরীক্ষার্থী ও সনজিত বাষ্প উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে অধ্যায়নরত। এই রিপোর্ট লেখা পর্যন্ত তন্ময় ও সনজিতের মরদেহ উদ্ধারের পর পুলিশের প্রাথমিক সুরতহাল শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে । নিহত দুই কিশোর হিন্দু ছাত্র যুব পরিষদ জয়পুরহাট জেলা কমিটির নেতা বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ