Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শুধুমাত্র মাল্টিপ্লেক্সেই ১০ কোটি টাকা আয় করেছে ‘পরাণ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১০:৪২ এএম

চলতি বছরের আলোচিত সিনেমা ‘পরাণ’। কোরবানির ঈদে দেশের ১১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকে সিনেমাটি এখনো বিভিন্ন হলে প্রদর্শিত হচ্ছে। দেশের বাইরেও সিনেমাটি আলোচিত ও ব্যবসাসফল হয়েছে। এখনো পর্যন্ত শুধুমাত্র মাল্টিপ্লেক্সগুলোতেই প্রায় ১০ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে সিনেমাটির। এরমধ্যে রয়েছে স্টার সিনেপ্লেক্সে, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাস ও চট্রগ্রামের সিলভার স্ক্রিন।

সিনেমাটির পরিবেশক সংস্থা অভি কথাচিত্রের জাহিদ হাসান অভি বলেন, ‘এই সিনেমাটি মুক্তির পর থেকেই দর্শকরা তাদের ভালোবাসা জানিয়েছে। এখনো চলছে সিনেমাটি। শুধু মাল্টিপ্লেক্সেই ‘পরাণ’ সিনেমার ১০ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে। এটা বাংলা সিনেমার জন্য ভালোলাগার মতো একটা ঘটনা।

জানা গেছে, ঢাকার স্টার সিনেপ্লেক্সের পাঁচ শাখার ১০ অক্টোবর পর্যন্ত ‘পরাণ’-এর বিক্রি হয়েছে প্রায় ৭ কোটি ২২ লাখ টাকার টিকিট। ঢাকার যমুনা ব্লকবাস্টার সিনেমাসে গত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিক্রি হয়েছে প্রায় ২ কোটি টাকার টিকেট। লায়ন সিনেমাসে ১৪ অক্টোবর পর্যন্ত প্রায় ৫০ লাখ টাকা। মাঝে দুই সপ্তাহ বিরতি দিয়ে ঢাকার বাইরে ময়মনসিংহের পূরবী হলে ৮৬ দিন ধরে চলছে সিনেমাটি। গত ১৪ অক্টোবর পর্যন্ত এই হলে মোট ১৪ লাখ টাকার টিকিট বিক্রি হয়েছে। এ ছাড়া ঢাকা ও বাইরের বিভিন্ন একক হল থেকে এসেছে ৩ কোটি টাকার বেশি। ভ্যাট, ট্যাক্স বাদ দিয়ে হলমালিকের সঙ্গে ভাগাভাগির পর টিকিট বিক্রির মোট টাকা থেকে প্রযোজকের ঘরে এসেছে প্রায় ৩ কোটি।

এদিকে সিনেমাটি মুক্তির সময় প্রযোজক সূত্রে জানা গিয়েছিল, প্রচার খরচসহ ‘পরাণ’ সিনেমার নির্মাণ ব্যয় ৮৫ লাখ টাকা।

রায়হান রাফি পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান,শহীদুজ্জামান সেলিম, নাসির উদ্দিন খান, মামুন অপুসহ অনেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ