Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জমে উঠেছে রেলিগেশনের লড়াই

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে শিরোপা লড়াইয়ের চেয়ে তুলনামূলক কঠিন লড়াই হচ্ছে রেলিগেশনে। যে লড়াইয়ে গতকাল মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়ে স্বস্তির জয় পেয়েছে উত্তর বারিধারা। প্রথম পর্বের ম্যাচে উত্তর বারিধারাকে একই ব্যবধানে হারিয়েছিল মুক্তিযোদ্ধা। এই হারের পর ১৯ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে মুক্তিযোদ্ধা। ১৭ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলের এক ধাপ ওপরে অর্থাৎ একাদশ স্থানে উঠে এলো উত্তর বারিধারা। তবে অনেকটাই একেপেশে হয়েগেছে শিরোপা লড়াই। ১৯ রাউন্ড পর্যন্ত ঢাকা আবাহনীর অসাধারণ ক’টি ম্যাচ জেতায় একদিকে হেলে পড়েছে লীগের চ্যাম্পিয়নশিপ। তবে তাদের সামনে হুমকি কেবল চট্টগ্রাম আবাহনীই। শীর্ষে থাকা ঢাকা আবাহনীর চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে চট্টগ্রামের দলটি। শিরোপা জিততে হলে ঢাকা আবাহনীর সামনে থাকা ৩ ম্যাচের মধ্যে অন্তত দুটিতে হারতে হবে চট্টলার দলটিকে। আর জজ কোটানের দলকে জিততে হবে সামনের ৪ ম্যাচে।
গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকে মুক্তিযোদ্ধাকে চেপে ধরে উত্তর বারিধারা। চতুর্দশ মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ নষ্ট হয় দলটির। সেন্টু চন্দ্র সেন ডি বক্সের মধ্যে সুবিধাজনক জায়গায় বল পেয়েও লক্ষে রাখতে ব্যর্থ। ৬৬তম মিনিটে এগিয়ে যায় উত্তর বারিধারা। মনির আলমের ফ্রি কিক কামারা সাররা আলতো করে বাড়ানোর পর লিওনার্দো লিমার জোরালো শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের দুই পায়ের ফাঁক গলে ঠিকানা খুঁজে পায়। গোল শাধে মরিয়া মুক্তিযোদ্ধা শেষ দিকে গোছালো কয়েকটি আক্রমণ শানালেও সুযোগ কাজে লাগাতে পারেনি। ৮৭তম মিনিটে মোবারক হোসেন ভূইয়ার ক্রসে শ্যামল আহমেদ রনির হেড পোস্টে লেগে ফেরে। একটু পর সিমোনের ফ্রি কিকও পোস্টে লাগলে লীগে সপ্তম হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা।
দিনের অপর ম্যাচে লিগে খুঁড়িয়ে চলা মোহামেডান স্পোর্টিং ক্লাব এবার কষ্টে হার এড়িয়েছে। দুই বার পিছিয়ে পড়ার পর আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে ২-২ ড্র করেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি। দু’বারই সাজিদুর রহমান ও জাফর ইকবালের গোলে এগিয়ে যায় আরামবাগ। মেহামেডানের হয়ে গোল দুটো শোধ করেন তৌহিদুল আলম সবুজ ও প্যাট্রিস। ১৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে আরামবাগ। ১৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে মোহামেডান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমে

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ