Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নুনিয়েজ নৈপুণ্যে লিভারপুলের জয়, চেলসিকে রুখে দিল ব্রেনফোর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৬:২২ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে লিভারপুল।গতকালের ম্যাচে তারা ওয়েস্ট হ্যামকে হারিয়েছে ১-০ গোলে। অল রেডসদের জয়সুচক গোলটি এসেছে স্ট্রাইকার নুনিয়েজর পা থেকে।অন্যদিকে লড়াকু মানুষিকতার ফুটবল উপহার দিয়ে ইংলিশ জায়ান্ট ক্লাব চেলসির সাথে গোলশুন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে ব্রেন্টফোর্ড।

ঘরের মাঠ অ্যানফিল্ডে এদিন শুরু থেকেই ছড়ি ঘুরিয়েছ লিভারপুল।আক্রমণের পর আক্রমণে তারা ব্যাতিব্যাস্ত রাখে প্রতিপক্ষের রক্ষণভাগকে।তবে পুরো ম্যাচে প্রায় ডজনদুয়েক শট নেওয়ার পরও শুধু একবারই লক্ষ্যভেদ করতে পেরেছে ইয়োহেন ক্লপের শিষ্যরা।

১৫ মিনিটে দারউইন নুনিয়েজের শট ওয়েস্ট হ্যাম গোলকিপার ফাবিনস্কি আটকে দিলেও ২১ মিনিটে তা আর পারেন নি তিনি ।ডান দিক থেকে কস্তাস সিমিকাসের ক্রস থেকে পাওয়া বল দারুণ এক হেডে প্রতিপক্ষের জালে জড়িয়ে লিভারপুলকে এগিয়ে দেন এই স্ট্রাইকার।

পরের মিনিটেই নুনিয়েজের আরও একটি শট গোলরক্ষক না ফেরালে দ্রুতই ব্যবধান দ্বিগুণ করতে পারতো ইয়োহেন ক্লপের শিষ্যরা।

ম্যাচের সফলতা ফেরার ফেরাতে না পারার ব্যর্থতা জন্য ওয়েস্ট হ্যামের সমর্থকরা দায়ী করতে পারেন জ্যারড বাউয়েনকে ৪৫ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে পারেননি ওয়েস্ট হ্যামের এই ফুটবলার।

স্পট কিকটা আদায় করেছিলেন বাউয়েন নিজেই।আক্রমণ ঠেকাতে তাকে পেনাল্টি বক্সে ফাউল করেছেন লিভারপুলের জো গোমেজ।প্রায় মিনিট তিনেক ভিএআর পর পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি।শটটি বাউয়েন ভালোই নিয়েছিলেন। কিন্তু ডান দিকে ঝাঁপিয়ে পড়ে সেটি দারুণ দক্ষতায় ঠেকিয়ে গোলপোস্টের সামনে লিভারপুলের অতন্দ্র প্রহরী গোলকিপার আলিসন।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফিরমিনো সহজ সুযোগ মিস করলে ফের একবার ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া হয় লিভারপুলের।এদিন গোল মিসের মহড়ায় শামিল ছিলেন সালাহও।তবে ওয়েস্ট হ্যাম গোল শোধ করতে না পারায় ম্যাচ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইয়োহেন ক্লপের দল।

ওয়েস্ট হামের বিপক্ষে জয়ের পর ১০ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট হয়েছে লিভারপুলের। গতকালের ড্রয়ের পর সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকা চার নম্বরে আছে চেলসি। এক ম্যাচ বেশি খেলে নিউক্যাসল পেয়েছে ১৮ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ