Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে বন্য হাতির আক্রমণে এক বিজিবি সদস্য নিহত

বান্দরবান সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১১:১৯ এএম | আপডেট : ৩:২৮ পিএম, ১৯ অক্টোবর, ২০২২

বান্দরবানে বন্য হাতির আক্রমণে আবদুল মান্নান নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় মো. তৌহিদুল ইসলাম নামে আরেক বিজিবি সদস্য আহত হয়েছেন।গতকাল মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত ৯ টার দিকে নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার ৯ নম্বর ওয়ার্ড ভাল্লুকখাইয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নায়েব সুবেদার আবদুল মান্নান ১১ বিজিবির সদস্য ও কুমিল্লা চৌদ্দগ্রাম চকা লহ্মীপুর উত্তর কৈয়া এলাকার বাসিন্দা ছিলেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সদর ইউনিয়নের ভাল্লুকখাইয়া বিজিবি ক্যাম্প এলাকা দিয়ে চোরাকারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে গরু প্রবেশ করছে এমন খবরে বিজিবির একটি টহল দল অভিযানে যায়। তারা ভাল্লুকখাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থানে পৌঁছলে বন্য হাতির একটি দল বিজিবির টহল দলের সামনে এসে পড়ে। এসময় বিজিবির অন্য সদস্যরা হাতির দল দেখে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান।
নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার জানান, মঙ্গলবার রাতে পেট্রল ডিউটিতে গেলে বন্য হাতির আক্রমণের শিকার হন সুবেদার আব্দুল মান্নান ও তার দল। এতে ঘটনাস্থলে মান্নান নিহত হন। পরে বন্য হাতির দল চলে গেলে স্থানীয় লোকজন ও বিজিবি সদস্যদের সহায়তায় তার মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

ছবিঃ বান্দরবানে হাতির আক্রমণে নিহত বিজিবি সদস্য আবদুল মান্নান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ