Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ডোমারে জমি নিয়ে বিরোধে প্রাণ গেল বৃদ্ধের, আসামীও হাসপাতালে

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৮:৩৯ এএম

নীলফামারীর ডোমারে দীর্ঘ দিনের জমির বিরোধ নিয়ে মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় মারামারিতে ইদ্রিস আলী (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

উপজেলার হরিণচড়া ইউনিয়নের বটতলী বাজার এলাকায় ওই ঘটনা ঘটে। ইদ্রিস আলী ওই এলাকার মৃত ছপির উদ্দিনের ছেলে। মৃতের ছেলে মোঃ সহি কালাম বলেন, আমাদের সাথে কোন গন্ডোগোল ছিল না। আমার বাবার চাচাতো ভাই বাছিরুল ইসলাম (৭৫) ও প্রতিবেশী হাসিবুল ইসলাম কবিরাজের (৪৫) এর মধ্যে দীর্ঘ ১০ বছর ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধ মিমাংসার উদ্দেশ্যে হরিণচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাসেল রানা দু পক্ষকে নিয়ে বিরোধ সমাধানের জন্য আলোচনায় বসে। এক পর্যায়ে দু পক্ষের বিরোধ ইউপি চেয়ারম্যান মিমাংসা করে দেন।

মিমাংসার পরও আজ সন্ধ্যা হাসিবুল কবিরাজ আমার চাচাকে অকথ্য ভাষায় গালাগালি করে। আমার বাবা তাদের থামতে বলায়, তারা ৮ হতে ১০ জন লাঠিসোটা নিয়ে আমার বাবার উপর হামলা করে। আমি এগিয়ে আসলে, আমাকেও মারধর করে। এলাকাবাসী এসে আমার বাবাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত ডাক্তার আমার বাবাকে মৃত ঘোষণা করে। এখন আমি বাদী হয়ে হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছি।

এ ব্যাপারে হরিণচড়া ইউপি চেয়ারম্যান মোঃ রাসেল রানা বলেন, দুই পক্ষের দীর্ঘ দিনের জমির বিরোধে নতুন করে গাছ কাটা নিয়ে আরো একটি গন্ডোগোল হয়। আজ বিকালে আমি সমাধান করে দিয়েছি। সন্ধ্যায় মারামারিতে ইদ্রিস আলীর মৃত্যু হয়। তবে ইদ্রিস আলীর সাথে কোন বিরোধ ছিল না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তপন কুমার রায় জানান, গুরুতর আহতাবস্থায় প্রথমে এক রোগী আসে। পরিক্ষা নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করা হয়েছে। পরে আরেক রোগী আসে। তার অতিরিক্ত শ্বাসকষ্ট হলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী জানান, মামলার প্রস্তুতি চলছে। একজনকে আটক করা হয়েছে। কিন্তু বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ