Inqilab Logo

বুধবার , ০৪ অক্টোবর ২০২৩, ১৯ আশ্বিন ১৪৩০, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

এবার পশ্চিমবঙ্গ বিজেপির শীর্ষ কমিটিতে জায়গা পেলেন মিঠুন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১০:৫১ এএম

এবার পশ্চিমবঙ্গ বিজেপির শীর্ষ কমিটিতে জায়গা পেলেন টালিউডের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়ে গেরুয়া শিবিরের হয়ে প্রচারে নামেন মিঠুন। তবে তার পরে বেশ কিছুদিন তাকে কোনো প্রচারে দেখা যায়নি। কিন্তু সম্প্রতি তিনি আবারও রাজ্য রাজনীতিতে সক্রিয় হয়েছেন। সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় নতুন কমিটির তালিকা ঘোষণা করেন জেপি নড্ডা। তাতে পশ্চিমবঙ্গ সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে রয়েছে মিঠুনের নামও।

দুর্গাপূজার আগে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় সফর করেন মিঠুন। এবার তাকে রাজ্য দলের শীর্ষ কমিটিতে জায়গা করে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। ২৪ জনের শীর্ষ কমিটি তৈরি করে দিয়েছেন নড্ডা। পশ্চিমবঙ্গের বিজেপির নেতারাই বলছেন, অতীতে এত বড় শীর্ষ কমিটি ছিল না বাংলায়।

নতুন এ কমিটিতে প্রাক্তন রাজ্য সভাপতি হিসেবে রাহুল সিংহ যেমন রয়েছেন, তেমনই নতুন করে এসেছেন তিন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর ও জন বার্লা। পশ্চিমবঙ্গের নেতা হিসেবে আগের কমিটিতেও ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। এবারও তিনি রয়েছেন। আরও রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।

উল্লেখ্য, মিঠুন চক্রবর্তী ভারতের একজন খ্যাতিমান চলচ্চিত্র অভিনেতা, সমাজ সংগঠক এবং উদ্যোক্তা। মৃগয়া (১৯৭৬) চলচ্চিত্রের মাধ্যমে তার অভিষেক ঘটে। এ ছবির মাধ্যমেই তিনি ‘সেরা অভিনেতা’ হিসেবে ভারতের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ লাভ করেন। বর্তমানে তিনি পরশ টিভি'র প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন। তিনি এ পর্যন্ত ৩০০ টিরও অধিক হিন্দী চলচ্চিত্রে অভিনয় করেছেন।এছাড়াও, উল্লেখযোগ্যসংখ্যক বাংলা, পাঞ্জাবী, তেলুগু, ওড়িয়া, ভোজপুরী চলচ্চিত্রেও অংশ নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ