Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হায়দ্রাবাদের কুতুব শাহী মসজিদের সীমানা ভেঙে অনুপ্রবেশ ও মূর্তি স্থাপন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

হায়দ্রাবাদের রাইদুরগাম থানার সীমানার অধীনে মালকাম চেরুভু এলাকার কুতুব শাহী মসজিদে অজ্ঞাত অনুপ্রবেশকারীরা সীমানা ক্ষতিগ্রস্ত করেছে এবং জোর করে একটি মূর্তি স্থাপন করেছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

গতকাল রোববার সকালে মসজিদের ব্যবস্থাপনা কমিটির সদস্যরা সীমানার মধ্যে একদল লোককে প্রতিমা স্থাপন ও পূজা করতে দেখেন। তারা সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিশ ও ওয়াকফ বোর্ডের কর্মকর্তাদের খবর দেন।
সীমানায় ক্ষয়ক্ষতির খবর ছড়িয়ে পড়ার পরপরই স্থানীয়রা ঘটনাস্থলে জড়ো হয়ে এলাকায় পুলিশ মোতায়েন করতে বাধ্য হয়। ওয়াকফ বোর্ড টাস্কফোর্সের একটি দলও ঘটনাস্থল পরিদর্শন করেছে।

‘মসজিদের পেছনের অংশের সীমানাটি একদল লোক ক্ষতিগ্রস্ত করেছে এবং পূজার অনুষ্ঠান করে, আমরা ওয়াকফ বোর্ড এবং রাজস্ব বিভাগের কাছে জমি রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানাই’ বলেছেন মসজিদ-ই-কুতুব শাহীর সভাপতি আমানুল্লাহ খান।

ঘটনাস্থলে একটি পুলিশ পিকেট মোতায়েন করা হয়েছে এবং রায়দুরগাম পুলিশ একটি মামলা দায়ের করেছে। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। সূত্র : সিয়াসাত ডেইলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ