Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে উত্তেজনা কমানোর প্রচেষ্টা ব্যর্থ হয়েছে, স্বীকোরক্তি মাস্কের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৩:৩৩ পিএম

মার্কিন ব্যবসায়ী ইলন মাস্ক বলেছেন যে, ইউক্রেনের চারপাশের পরিস্থিতিতে উত্তেজনা কমাতে তার সমস্ত প্রচেষ্টা ফলপ্রসূ হয়নি। ‘আমি এ পরিস্থিতি কমানোর জন্য আমার সর্বোচ্চ চেষ্টা করছি এবং স্পষ্টতই ব্যর্থ হচ্ছি,’ মাস্ক টুইট করেছেন।

৩ অক্টোবর, মাস্ক ইউক্রেনে শান্তির জন্য তার দৃষ্টিভঙ্গি শেয়ার করেছেন। শনিবার এই ব্যবসায়ী বলেছেন যে, স্পেসএক্স কোম্পানি ইউক্রেনের স্টারলিঙ্ক যোগাযোগ ব্যবস্থার কার্যক্রমের জন্য অর্থ প্রদান অব্যাহত রাখবে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গত শুক্রবার ইউক্রেনে এ পরিষেবা চালু রাখতে অপারগতা জানানোর পর শনিবার আবার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন টেসলার প্রধান ইলন মাস্ক।

এ বিষয়ে রোববার এক টুইটার পোস্টে মাস্ক বলেছেন, ‘যদিও স্টারলিংক এই মুহূর্তে লোকসানের মধ্য দিয়ে যাচ্ছে এবং অন্যান্য সংস্থা করদাতাদের কাছ থেকে কোটি কোটি মার্কিন ডলার পাচ্ছে, এর পরেও আমরা ইউক্রেন সরকারকে বিনা মূল্যেই ইন্টারনেট সেবা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ