Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়িতে মিলল ৫ ফুটের জলঢ়োঁড়া সাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১০:০৩ এএম

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়িতে ৫ ফুট দৈর্ঘ্যের একটি জলঢোঁড়া সাপ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার অমিত শাহের বাড়ির নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত এক সদস্য সাপটিকে দেখতে পান। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত বৃহস্পতিবার অমিত শাহের বাসভবনের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যদের কক্ষের কাছে সাপটিকে প্রথম দেখতে পান এক সদস্য। পরে তাঁরা স্থানীয় বন্যপ্রাণী সুরক্ষা ও সংরক্ষণকারী সংস্থা ওয়াইল্ডলাইফ এসওএসকে কল করে বিষয়টি জানালে সংস্থাটির দুজন কর্মী এসে নির্বিষ সাপটিকে উদ্ধার করে।
ওয়াইল্ডলাইফ এসওএস এক বিবৃতিতে বলেছে, ‘সাপটি গার্ডদের কক্ষে কাঠের প্যানেলের মাঝে একটি ফাঁকা জায়গায় ঘাপটি মেরে ছিল।’
এশিয়াটিক ওয়াটার স্নেক নামে পরিচিত জলঢোঁড়া বিষহীন সাপ। হ্রদ, নদী, পুকুর বা নালায় এর দেখা মেলে বেশি। ভারতের বন্যপ্রাণী সংরক্ষণ আইন ১৯৭২ এর তফসিল দুইয়ের অধীনে এই প্রজাতির সাপ সংরক্ষণ করা হয়। চলতি বছরের বর্ষা মৌসুমে দিল্লির বিভিন্ন অংশ থেকে ৭০ টির বেশি সাপ উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ