Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসমানীনগর উপজেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতির মৃত্যু

সড়ক দুর্ঘটনা কেন্দ্রীয় সভাপতি ও মহাসচিবের শোক

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ওসমানীনগর উপজেলা সভাপতি ও হযরত শাহজালাল (রহ.) ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আমিরুল ইসলাম (৫৫) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। গতকাল বুধবার সকাল সাড়ে ১১ টায় ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণগ্রাম কসেরতল (মাদরাসার পাশে) এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। তিনি ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের জায়ফরপুর গ্রামের মৃত রফাত উল্লাহর ছেলে।
এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা শাব্বির আহমদ মোমতাজী। মরহুমের জানাজার নামাজ আজ বৃহস্পতিবার তার নিজ বাড়ি জায়ফরপুরে সম্পন্ন হবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ১১ টায় সিলেটগামী প্রাইভেট কার ধাক্কা দিলে ঘটনাস্থলে তিনি মারা যান। স্থানীয় জনতা তাকে দ্রুত সিলেট হাসাপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শেরপুর হাইওয়ে পুলিশ ঘাতক গাড়ি ও চালককে আটক করেছে। আটক চালক হাবিব ব্যাংক জিন্দাবাজার শাখার ম্যানেজার মো. আব্দুল করিম। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়ে রেখে যান। এলাকার একজন বড় আলেম হিসেবে তিনি পরিচিত ছিলেন।
এদিকে মর্মান্তিক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান মাদরাসার সহ-সভাপতি ও ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া। তিনি বলেন, আমরা মাদরাসার পক্ষ থেকে ঘাতক চালকের ফাঁসি চাই। এদিকে এলাকাবাসীর পক্ষ থেকে ঘটনাস্থলসহ মাদরাসার সামনে গতিরোধক স্থাপনের দাবি উঠেছে। ওসমানীনগর থানার এস আই জাহাঙ্গির আলম জানান, ঘাতক গাড়ি ও চালককে আটক করা হয়েছে।
বিভিন্ন মহলের শোক : মাওলানা আমিরুল ইসলামের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব আলহাজ্ব মাওলানা শাব্বির আহমদ মোমতাজী। শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন। তার ভালো কর্মগুলো যেন পরকালে নাজাতের মাধ্যম হয় এই কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। তিনি শোক বার্তায় বলেন, আমি এ ঘটনায় নিজেই শোকাহত। মরহুমের রুহের মাগফিরাত করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন সভাপতির মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ