Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনকে আরও ৭২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৫:২০ পিএম | আপডেট : ৬:০২ পিএম, ১৫ অক্টোবর, ২০২২

শুক্রবার প্রকাশিত এক বিবৃতিতে হোয়াইট হাউস প্রেস সার্ভিস জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের জন্য ৭২ কোটি ৫০ লাখ ডলার পর্যন্ত অতিরিক্ত সামরিক সহায়তা বরাদ্দ করার নির্দেশ দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে যে, বাইডেন ‘ইউক্রেনকে সহায়তা প্রদানের জন্য প্রতিরক্ষা বিভাগের প্রতিরক্ষা নিবন্ধ এবং পরিষেবা এবং সামরিক শিক্ষা ও প্রশিক্ষণে ৭২ কোটি ৫০ লাখ ডলার পর্যন্ত বরাদ্দের নির্দেশ দেয়ার জন্য সেক্রেটারি অফ স্টেট কে দায়িত্ব অর্পণ করেছিলেন।’

রয়টার্স এর আগে জানিয়েছে, নতুন ৭২ কোটি ৫০ লাখ ডলারের সামরিক সহায়তা প্যাকেজের অংশ হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোলাবারুদ এবং সাঁজোয়া যান দেবে। সংস্থার মতে, প্যাকেজে সাঁজোয়া হামভি এসইউভি অন্তর্ভুক্ত থাকবে। রয়টার্স উল্লেখ করেছে যে, প্যাকেজে অস্ত্র ব্যবস্থা অন্তর্ভুক্ত করা হয়নি যা ইউক্রেনকে ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করতে সহায়তা করবে।

মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বুধবার বলেছেন যে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে কিয়েভে মোট মার্কিন সামরিক সহায়তা ১ হাজার ৬৮০ কোটি ডলারে পৌঁছেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ