Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মৈত্রীসেতু’ বাংলাদেশ-ভারতের মধ্যে যোগাযোগ বাড়িয়েছে : ভারতের রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ১০:৪১ এএম

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, ফেনী নদীর ওপর নির্মিত ‘মৈত্রীসেতু’র ফলে বাংলাদেশ ও ভারতের মধ্যে যোগাযোগ বৃদ্ধি পেয়েছে। এই সেতুর ফলে ত্রিপুরার ব্যবসায়ীদের চট্টগ্রাম ও আশুগঞ্জ বন্দর ব্যবহারে সুবিধা হয়েছে।

তিনি বলেন, এটা বলা যেতে পারে যে- শুরু থেকেই বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব জোরদারে ত্রিপুরার একটি মুখ্য ভূমিকা রয়েছে।
গত বুধবার ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় ভারতের রাষ্ট্রপতিকে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় রাষ্ট্রপতি সচিবালয় থেকে ইস্যুকৃত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

ত্রিপুরা একটি শিক্ষা কেন্দ্র হিসেবে অগ্রসর হওয়ায় সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপতি বলেন, এই রাজ্যে উচ্চ ও পেশাগত শিক্ষার অনেক প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে- যেখানে শুধু উত্তর-পূর্বাঞ্চলীয় শিক্ষার্থীরাই অধ্যয়ন করছেন না, বরং ভারতের অন্যান্য অঞ্চল ও বিদেশ থেকেও শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণের জন্য আসছেন।

এর আগে রাষ্ট্রপতি আগরতলায় অ্যালবার্ট এক্কা ওয়ার মেমোরিয়াল পরিদর্শন করে ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানান।



 

Show all comments
  • hassan ১৪ অক্টোবর, ২০২২, ১২:০৩ পিএম says : 0
    দেশটাকে স্বাধীন করেছিলাম পাকিস্তানের কাছ থেকে আর আমাদের দেশের দেশদ্রোহী সরকার আমাদের দেশটাকে ইন্ডিয়ার কাছে পরাধীন করে দিল
    Total Reply(0) Reply
  • মোঃ হেদায়েত উল্লাহ ১৪ অক্টোবর, ২০২২, ১:১২ পিএম says : 0
    বাংলাদেশের যোগাযোগ ব‍্যবস্থার উন্নয়ন কিতাহলে ভারতের সাথে উন্নত যোগাযোেগের অন‍্যতম উদ্দেশ্য?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ