Inqilab Logo

রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

নিউইয়র্কে চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকার ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) মাহফিল ও মেজবান

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ৮:৩৯ এএম

নিউইয়র্কে চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা ইনকের ঈদ-ই-মিলাদুন্নবী সা. মাহফিল ও মেজবান সম্পন্ন হয়েছে । গত ৯ অক্টোবর রোববার সিটির ব্রুকলীনের পিএস ১৭৯ মিলনায়তনে আয়োজিত পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন হয় । এতে চট্টগ্রামবাসী ছাড়াও বাংলাদেশী কমিউনিটির নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন। বাদ আসর থেকে রাত ১০ টা পর্যন্ত এ মাহফিল ও মেজবান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামিক চিন্তাবিদ আল্লামা মুফতি সৈয়দ আনসারুল করিম আল আজহারী।

বিশেষ অতিথি ছিলেন তরুণ ইসলামিক চিন্তাবিদ, লেখক ও গবেষক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাওলানা মুহাম্মদ এমদাদুল হক।

সংগঠনের সভাপতি মনির আহমেদের সভাপতিত্বে এবং উদযাপন কমিটির আহবায়ক আবু তাহেরের পরিচালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া, বাংলাদেশ সোসাইটির সদ্য নির্বাচনে বিজিত সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, এটর্নি মঈন চৌধুরী, চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, সাবেক সভাপতি মো হানিফ, কাজী সাখাওয়াত হোসেন আজম, সাবেক নির্বাচন আবু তালেব চৌধুরী চান্দু, সৈয়দ এম রেজা, মাকসুদুল হক চৌধুরী, সাবেক সহ-সভাপতি তারেকুল হায়দায় চৌধুরী, মাসুদ হোসেন সিরাজী, উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মোঃ আরিফুল ইসলাম, প্রধান সমন্বয়কারী আবুল কাশেম, সমন্বয়কারী মোঃ আইয়ুব আলী আনসারী, সদস্য সচিব মীর কাদের রাসেল, যুগ্ম সচিব মোঃ ইকবাল হোসেন, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর মহাসচিব আলহাজ্ব মুহাম্মদ সেলিম উদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা শেখ মোস্তফা কামাল প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্ববাসীর জন্য মহান আল্লাহর পক্ষ থেকে রহমতস্বরূপ সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ মহানবী হযরত মুহাম্মাদ (সা.) ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল আরবের মক্কা নগরীতে জন্মগ্রহণ করেন। বিশ্বনবী মোহাম্মদ (স.) এর পৃথিবীতে আবির্ভাব উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমানগণ যথাযোগ্য মর্যাদায় প্রতি বছরই ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন করেন। প্রিয় নবী মুহাম্মাদ (সা.) এর প্রতি আন্তরিক ভালোবাসার বহি:প্রকাশ এ ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন। মহানবী (সা.) এর আদর্শ জীবনের সর্বক্ষেত্রে বাস্তবায়নের মাধ্যমেই ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তিলাভ সম্ভব।
দোয়া ও মিলাদ পরিচালনা করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাওলানা মুহাম্মদ এমদাদুল হক। বিপুল সংখ্যক মুসল্লী চট্টগ্রামের ঐতিহ্যবাহী এ মেজবানে অংশ নেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ