Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সালাহর হ্যাট্রিক ও ফিরমিনো নৈপুণ্যে গোল উৎসব করল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১০:৪৪ এএম

চ্যাম্পিয়নস গতকাল নিজেদের প্রতিপক্ষ রেঞ্জার্সকে গোল বন্যায় ভাসিয়ে দিয়েছে ইংলিশ জায়ান্ট ক্লাব লিভারপুল।রেঞ্জার্সের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে বুধবার রাতে ৭-১ গোলের বড় ব্যবধানে জিতেছে দলটি। সালাহর হ্যাট্রিকের পাশাপাশি জোড়া গোল করেছেন ফিরমিনো। একটি করে করেন নুনেজ ও এলিয়ট।

প্রথম লেগে নিজেদের মাঠে ২-০ গোলে জেতা লিভারপুল গতকাল প্রতিপক্ষের মাঠে ছিল আরও ভয়ংকর।এদিন ১৭ মিনিটের রেঞ্জার্স প্রথম লিড নিলেও ম্যাচের বাকি চিত্রনাট্য লিখেছে লিভারপুলের খেলোয়াড়েরাই।শুরুতে কিছুটা পিছয়ে থাকলেও দ্রুতই ম্যাচের নিয়ন্ত্রণ নেই রেডসরা।গতকাল ইয়োহেন ক্লপের দল ম্যাচে প্রথম এগিয়ে যায় রবার্তো ফিরমিনোর জোড়া গোলে।

২৪ মিনিটে হেডে নিশানাভেদ করে দলকে সমতায় ফেরানো ফিরমিনো বিরতির মিনিট দশেক পরে নিজের দ্বিতীয় গোল করে দলকে লিড এনে দেন। এগিয়ে যাওয়ার পর লিভারপুল আরো গোল পেতে মরিয়া হয়ে ওঠে।৬৬ মিনিটে গোল করে ব্যবাধান বাড়ান নুনেজ।

তবে ম্যাচে রেঞ্জার্সের জন্য তখনো সবচেয়ে বড় ঝড় অপেক্ষা করছিল।৬৮ মিনিটে প্রথমার্ধ বেঞ্চে বসে কাঠানো সালাহকে নুনেজের বদলি হিসবে মাঠে নামান লিভারপুল কোচ। মাঠে নামার ৬ মিনিট পর থেকে এই মিসরীয় ফরোয়ার্ড যা দেখালেন তা ভাষায় বর্ণনা করা কঠিন।৭৫ থেকে ৮১-এই ছয় মিনিটের ব্যবধানে টানা তিনবার প্রতিপক্ষের জালে বল জড়িয়ে নিজের হ্যাট্রিক করে আদায় করে নেন সালাহ। কিছু বুঝে ওঠার আগেই রেঞ্জার্সের খেলোয়াড় ও তাদের খেলা দেখতে আসা সমর্থকরা দেখল ৩-১ এর স্কোরলাইন ৬-১ এ রুপ নিয়েছে।

শেষ দিকে স্কোরশিটে নাম লেখান এলিয়ট। শুরুতে অফসাইডের পতাকা তুলেছিলেন সহকারী রেফারি। পরে ভিএআর দেখে রেফারি গোল বৈধ বলে জানান রেফারি।

চার ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল শেষ ষোলোয় খেলার দৌড়ে আছে ভালোভাবেই। দিনের অন্য ম্যাচে আয়াক্স আমস্টার্ডামকে ৪-২ গোলে হারানো নাপোলি ১২ পয়েন্ট নিয়ে উঠেছে শেষ ষোলোর মঞ্চে।অন্যদিকে চার ম্যাচের সবকটিতে হেরে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল রেঞ্জার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ