Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাচসাসের নতুন সভাপতি রাজু আলীম, সাধারণ সম্পাদক রিমন মাহফুজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১০:১০ এএম

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। ঐতিহ্যবাহী সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন রাজু আলীম। সাধারণ সম্পাদক হয়েছেন রিমন মাহফুজ। বুধবার (১২ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। সন্ধ্যার পরে ফলাফল ঘোষণা করা হয়।

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির বিভিন্ন পদে নির্বাচিত অন্যান্যরা হচ্ছেন সহ-সভাপতি অনজন রহমান ও রাশেদ রাইন, সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রেজাউর রহমান রিজভী, সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক আঞ্জুমান আরা শিল্পী (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানি বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হুরায়রা মুরাদ, দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তর আওয়াল।

এছাড়া নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন লিটন এরশাদ, মাঈনুল হক ভূইয়া, রুহুল আমিন ভূইয়া, লিটন রহমান, আনিসুল হক রাশেদ, আমিনুর রহমান লিটন, রুহুল সাখাওয়াত, শফিউল্লাহ সুমন ও রাফি হোসেন।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক ফরিদ বাশার। তার সঙ্গে ছিলেন আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৫৩৩। ভোট দিয়েছেন ৩০১ জন। বাতিল হয়েছে ১ ভোট। ৭টি ভোট ব্যালট বাক্সে ড্রপ করেননি সংশ্লিষ্ট ভোটাররা।

উল্লেখ্য, ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হওয়া এই সংগঠনের নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। দেশ স্বাধীন হওয়ার পর নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’ সংক্ষেপে ‘বাচসাস’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাচসাস

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ