Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোমাঞ্চকর ৬ গোলের ম্যাচে সমানে সমান বার্সা-মিলান,লেভার জোড়া গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১০:০৭ এএম

প্রায় হারতে বসা ম্যাচে শেষ মিনিটে পাওয়া গোলে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সালোনা।লেভানডফস্কি জোড়া গোলে গতকাল চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের সাথে ৩-৩ গোলের এই ড্রয়ের মাধ্যমে এখনো পরবর্তী রাউন্ডে খেলা স্বপ্ন বেচে থাকল কাতালান ক্লাবটির, যদিও সে সম্ভাবনা খুবই ক্ষীণ।

চ্যাম্পিয়নস লীগে শুরুটা কিছুটা ছন্নছাড়া ফুটবল খেললেও গতকাল ক্যাম্প ন্যুতে বার্সা ফিরেছিল তার সেই পুরনো রুপে। বল দখল,মাঝমাঠ নিয়ন্ত্রণ এবং আক্রমণ- সব দিকেই ইতালিয়ান প্রতিপক্ষ থেকে এগিয়েছিল জাভির শিষ্যরা। ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ভালোভাবে টিকে থাকতে হলে জয় প্রয়োজন ছিল কাতালান ক্লাবটির। দারুণ খেলতে থাকা বার্সাকে ৪০ মিনিটে যখন ডেম্বেলে গোল এনে দিয়েছিলেন,তখন মনে হচ্ছিল কাঙ্খিত সে জয় ধরা দেবে জাভির দলকে।

তারপর এল সেই নাটকীয় দ্বিতায়ার্ধ।পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো এই সময়টাতে সমানে সমান ছিল দুই দলই। বিরতির পর অবশ্য ম্যাচে প্রথম ছড়ি ঘুরিয়েছে মিলানই।৫০ মিনিটে বারেল্লার অসাধারণ এক ভলিতে ম্যাচে ফেরার পর ইতালিয়ান ক্লাবটি ৬৩ মিনিটে এগিয়ে যায় লাওতারো মার্তিনেজের গোলে।

এরপর পিছিয়ে পড়া বার্সা ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালিয়ে যায়।ম্যাচের ৮২ মিনিটে বার্সার প্রিমিয়াম স্ট্রাইকার লেভানডফস্কি গোল করে স্কোরলাইন ২-২ করেন।তবে মিনিট সাতেক পরেই গোসেন্সের গোলে আবার ম্যাচে লিড নিয়ে নেয় মিলান।

চ্যাম্পিয়নস লিগ থকে ছিটকে যাওয়া যখন প্রায় নিশ্চিত তখন ফের ত্রাণকর্তা রূপে হাজির হন দলটির পোলিশ সেনসেশন লেভানডফস্কি।। বাঁ দিক থেকে আসা এরিক গার্সিয়ার ক্রসে পাওয়া বল দারুণ হেডে জালে জড়িয়ে দলের দ্বিতীয় পর্বের খেলার স্বপ্ন জিইয়ে রাখলেন তিনি।

গতকাল লিগের আরেক ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ