Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউক্রেনকে আরও চারটি হিমারস সিস্টেম দিয়েছে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ২:০৬ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অতিরিক্ত চারটি হিমারস মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেম পেয়েছে, ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী আলেক্সি রেজনিকভ বলেছেন।

‘আমাদের অংশীদারদের থেকে চারটি অতিরিক্ত হিমারস সিস্টেম এসেছে,’ তিনি মঙ্গলবার টুইটারে বলেছেন, ‘এটি একটি দুর্দান্ত খবর, আমি আগামীকাল রামস্টেইন বিমান ঘাঁটিতে যাচ্ছি।’ জার্মানির রামস্টেইন বিমান ঘাঁটি থেকে কিয়েভে অস্ত্র ও সামরিক সরঞ্জাম সরবরাহের বিষয়ে আলোচনা করতে তথাকথিত ইউক্রেন ডিফেন্স কন্টাক্ট গ্রুপের বৈঠকের আয়োজন করে।

মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ১১০ কোটি ডলার দিয়ে আরেকটি সহায়তা প্যাকেজ প্রদান করেছে, যার মধ্যে ১৮টি হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম এবং ১৫০টি হামভি সাঁজোয়া অফ-রোড যানবাহন রয়েছে, পেন্টাগন বুধবার তার বিবৃতিতে বলেছে।

প্যাকেজে ১৫০টি কৌশলগত টোয়িং যানবাহন, রাডার এবং ড্রোন প্রতিরক্ষা সরঞ্জাম রয়েছে। এর রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের শুরু থেকে কিয়েভকে দেয়া মোট মার্কিন সামরিক সহায়তা ১ হাজার ৬০০ কোটি ডলারেরও বেশি হবে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ