Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়নস লিগে হ্যালান্ডহীন ম্যাচে হোচট খেল সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৮:৩১ এএম

এ মৌসুমে তার অভিষেকের পর থেকে একটি রীতি হয়ে দাঁড়িয়েছিল-এরলিং হ্যালান্ড গোল করবেন মানে ম্যাচের ফল যাবে ম্যান সিটির পক্ষে।প্রিমিয়ার লিগ আর চ্যাম্পিয়নস লিগের এ পর্যন্ত খেলা প্রায় সবকটি ম্যাচেই গোল পেয়েছেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার।জিতেছে তার দল।যে দুয়েকটিতে গোল পাননি তাতেই হোচট খেয়েছে সিটি।গতকাল সেটা আরো একবার প্রমাণিত হল। এদিন চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে তাকে বেঞ্চে বসিয়ে রেখে কোপেনহেগেনের বিপক্ষে গোল শুন্য ড্র করে পয়েন্ট খুইয়েছ পোপ গার্দিওয়ালার দল।

এদিন ম্যাচের শুরু থেকে ভাগ্য যেন স্কাই ব্লুজরদের বিপক্ষে ছিল।১০ মিনিটের মাথায় রদ্রির করা গোল বাতিল হয়ে যায় গোলের বিল্ড আপে মাহারেজের হ্যান্ডবলের কারণে। এই মাহরেজই এরপর আরো একবার দলকে ডুবিয়েছেন।২৪ মিনিটে পেনাল্টি পেয়েছিল সিটি।স্পট কিক থেকে তার নেওয়া শট পরাস্ত করতে পারেনি কোপেনহেগেনের গোলরক্ষককে।পরে সার্জিও গোমেজ কার্ড থেকে মাঠ ছাড়লে,১০ জনের দলে পরিণত হওয়া সিটির উপর চাপ বাড়ে।

হ্যালান্ডকে পুরো ম্যাচে বসিয়ে রাখলেও গোল পেতে মরিয়া সিটি কোচ শেষ দিকে আরেক 'ম্যান ইন ফর্ম' ফিল ফোডেনেকে মাঠে নামিয়েছলেন । তাতেও কাজ হয়নি।শেষ পর্যন্ত ড্র করেই মাঠ ছাড়তে হয়েছে সিটিকে।

একে তো দুর্বল দলের বিপক্ষে ম্যাচ ড্রয়ের হতাশা,অন্যদিকে লাল কার্ড দেখে ডিফেন্ডার সার্জিও গোমেজের মাঠ ছাড়া- সব মিলিয়ে অনেকদিন পর একটি ভুলে যাওয়ার মতো ম্যাচ খেলেছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি। টানা ২৩ প্রতিযোগিতামূলক ম্যাচ পর গোলহীন থাকার স্বাদ পেল সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ