Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

জঙ্গিদের অর্থ সরবরাহকারী ও বাড়ি ছেড়ে যাওয়া ৩ জনসহ ৫জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৮:৪৭ এএম | আপডেট : ১:২৫ পিএম, ১০ অক্টোবর, ২০২২

জঙ্গি সম্পৃক্ততায় কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়ার সাথে জড়িত সংগঠনের দাওয়াতী ও অন্যতম অর্থ সরবরাহকারী অর্থ সরবরাহকারী ও বাড়ি ছেড়ে যাওয়া ৩ জন সহ মোট ৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।


রাজধানী যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ এলাকা থেকে রোববার দিনগত রাতে গ্রেপ্তারের বিষয়টি ইনকিলাবকে নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।


এ বিষয়ে সোমবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন বলে জানিয়েছেন কমান্ডার খন্দকার আল মঈন।


র‍্যাব সূত্র জানায়, কুমিল্লার নিখোঁজ ৭ তরুণকে জঙ্গিবাদে জড়ানোর মূল কারিগর গ্রেপ্তার শাহ মোহাম্মদ হাবিবুল্লাহ। তিনি কুমিল্লা মসজিদে কোবার ইমাম।

নিখোঁজ তরুণরা কোবা মসজিদে নামাজ পড়তেন। সেই সূত্রে তারা ইমাম হাবিবুল্লাহর কাছে ধর্মীয় বিভিন্ন নিয়ম-কানুন জানতে চাইতেন। একপর্যায়ে তাদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করেন হাবিবুল্লাহ। পরে সন্দেহ এড়াতে তারা কখনো নুর মসজিদে, কখনো ধর্মসাগরের পাড়ে পার্কে মিলিত হতেন।

 

এর আগে গত ৫ অক্টোবর জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়া চার তরুণসহ ৭ জনকে মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ