Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

ডিবি পুলিশের উপর মাদক ব্যবসায়ীদের হামলা, গ্রেপ্তার ১১

সাভার থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৩:৩৭ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় মাদক ব্যবসায়েিদর ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন ডিবি পুলিশ। হামলায় ডিবি পুলিশের তিন সদস্যসহ পাঁচজন আহত হয়েছেন। এঘটনায় ১১ জনকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে বুধবার মধ্য রাতে আশুলিয়ার বুড়ি বাজার এলাকায় মাদক ব্যবসায়েিদর ধরতে একটি বাড়িতে অভিযান চালালে ডিবি পুলিশের উপর হামলা করে তাদের সংগীরা।

হামলায় ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের এসআই শাহাদাত হোসেন, এএস আই সুলতানসহ ৫জন আহত হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে- রিপন চাকমা (৩৫), সুফেন দেব বর্মা (২২), কল্লোল চাকমা (৩৫), কমল চাকমা (৩১), সুইলা মারমা (৩২), ম্যাসামাই মারমা (৪১), পাইজা মারমা (৩৭), মংনুচিং মারমা (৩৩), পুলক চাকমা (২২), আশুতোষ চাকমা (৩০) ও মিক্রা মগ (২৭)। এর মধ্যে মিক্রা মগকে মাদক মামলায় ও বাকিদের পুলিশের ওপর হামলার মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তারা সবাই আশুলিয়ার বুড়ির বাজারে ভাড়া বাসায় বসবাস করে।

পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়া মাদক ব্যবসায়ী মিকো চাকমা (৩২) ও পুলিশের উপর হামলাকারী জাহিদ (৪৬), গেনু চাকমা (৩৫), দিপন চাকমা (৩১) পলাতক রয়েছেন। তাদেরকেও মামলায় আসামী করা হয়েছে।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহম্মেদ বিপ্লব বলেন, গোপন সংবাদের ভিত্ত্বিতে রাতে আশুলিয়ার বুড়িরবাজার এলাকায় মাদক ব্যবসায়ী মিক্রা মগ ও মিকো চাকমাকে আটক করে পুলিশ। তখন তাদের চিৎকারে আশপাশ থেকে তাদেরই সঙ্গী আরো ১৪/১৫ জন এসে পুলিশের ওপর অতর্কিত হামলা করে। তাদের মধ্যে তিনজন মিকো চাকমাকে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করে। এ সময় মিক্রা মগের বাসা থেকে ৫২০ লিটার চোলাই মদ জব্দ করা হয়। এ ছাড়া মদ তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, তারা বাংলা মদ তৈরি করে স্থানীয়ভাবে বিক্রি করে আসছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ