Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হ্যালান্ড-ফোডেন নৈপুণ্যে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০৩ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। গতকাল সাউথাম্পটনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্লুজরা।একটি করে গোল পেয়েছেন ফিল ফোডেন ও সিটির সবচেয়ে বড় তারকা এরলিং হ্যালান্ড।অবশ্য সাম্প্রতিক সময়ে যে অবিশ্বাস্য ফর্মে আছেন,সে মানদন্ডে একটি গোলে এই স্ট্রাইকারের খুব বেশি খুশি হওয়ার কথা নয়।সিটির জার্সি গায়ে মাত্র ১৩ ম্যাচেই গোলমেশিন খ্যাত এই তারকা করে ফেলেছেন ২০ গোল।

গতকাল শুরু থেকেই ব্লুজরা ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। আক্রমণের পর আক্রমণে চালিয়ে তারা পুরো ম্যাচে ব্যাতিব্যাস্ত রাখে সাউথাম্পটন রক্ষণভাগ। ম্যাচে এগিয়ে যেতে মাত্র ২০ মিনিট সময় নেয় পোপ গার্দিওয়ালার শিষ্যরা। এ মৌসুমে দারুণ ফর্মে থাকা ফিল ফোডেনের নিখুঁত পাস থেকে গোল করে দলকে লিড এনে দেন কানসালো।৩২ মিনিটে ফোডেন নিজে গোল করে দলের ব্যাবধান দিগুণ করেন।

২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা সিটি বিরতির পর আরো আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে।৬৫ মিনিটে এ মৌসুমে ম্যাচে অনেকটা রীতি হয়ে ওঠা হ্যালান্ডের গোলের দেখা মেলে। কানসালোর এসিস্ট থেকে লো শটে নিশানাভেদ করেই এই সিটি স্টাইকার। তার গোলের আগে মাহরেজ অবশ্য আরেকটি গোল করেন। পুরো ম্যাচে নিষ্প্রভ সাউথাম্পটন ৪-০ গোলের বড় হার নিয়ে মাঠ ছাড়ে। প্রিমিয়ার লিগে সাম্প্রতিক সময়ে ফরম কাটানোর দলটি সিটির রক্ষণভাগে কোন আক্রমণই তৈরী করতে পারেনি পুরো ৯০ মিনিটে।

এই জয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল ব্লুজরা।৯ ম্যাচে সাত জয় ও দুই ড্র থেকে ২৩ পয়েন্ট নিয়ে সবার উপরে এখন পোপ গার্দিওয়ালার দল।সমান ম্যাচে সাত পয়েন্ট নিয়ে সাউথাম্পটনের অবস্থান ১৬ তম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ