Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

কুষ্টিয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী র‍্যাবের হাতে আটক

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টর | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ৩:১১ পিএম

আজ শুক্রবার ভোরে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ডাংমড়কা বাজার গ্রাম হতে সাইফুল ইসলাম ছবি নামের পলাতক আসামীকে আটক করেছে র‍্যাব-১২-এর একটি আভিযানিক দল।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর, ২০১৭ তারিখ সন্ধ্যায় কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ডাংমড়কা বাজারে সাইফুল ইসলাম ছবি (৩৭), পিতা- মৃত নবীর উদ্দিন, সাং- ডাংমড়কা বাজার, থানা- দৌলতপুর, জেলা- কুষ্টিয়া এর নিকট হতে দৌলতপুর থানা পুলিশ ০১ (এক) রাউন্ড ৯ মি.মি. পিস্তলের গুলি জব্দ করে।

উক্ত ঘটনার প্রেক্ষিতে ঐ রাতে দৌলতপুর থানা পুলিশ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করে, যার নং- ৩৪, তারিখ- ২৬/১১/২০১৭, আর্মস এ্যাক্ট ১৮৭৮, ধারা ১৯(এফ), জিআর নং-৫৫৬/২০১৭। মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২২ সালের ২৭ জানুয়ারী কুষ্টিয়ার বিশেষ ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক আসামী সাইফুল ইসলাম ছবিকে ১০ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। পলাতক সাজাপ্রাপ্ত আসামী সাইফুল ইসলাম ছবিকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২ এর অভিযানে শুক্রবার ভোরে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ডাংমড়কা বাজার গ্রাম হতে সাইফুল ইসলাম ছবি, পিতা- মৃত নবীর উদ্দিন, সাং- ডাংমড়কা বাজার, থানা- দৌলতপুর, জেলা- কুষ্টিয়াকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত সাইফুল ইসলাম ছবি অস্ত্র মামলায় আটকের পর প্রায় দুই মাস জেল খাটে। জেল থেকে জামিনে মুক্তি পেয়ে সে ঢাকায় পালিয়ে যায়। সেখানে সে একটি চায়না প্রকল্পে ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে কাজ করত। প্রায় এক মাস পূর্বে সে ঢাকা থেকে তার গ্রামের বাড়িতে আসে। কিন্তু গ্রেফতার এড়াতে বেশিরভাগ সময় সে বাড়ির বাইরে অবস্থান করতো।

গ্রেফতারকৃত সাইফুল ইসলাম ছবির বিরুদ্ধে দৌলতপুর থানায় ১টি ডাকাতির প্রস্তুতি মামলা রয়েছে যা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন।

গ্রেফতারকৃত আসামীকে আদালতে প্রেরণ করতঃ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‍্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ