Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজধানী থেকে ১৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫৪ পিএম

রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী ও কোতয়ালী এলাকা থেকে ১৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। সোমবার পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়

মঙ্গলবার বিকেলে র‍্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি ফরিদ উদ্দিন এসব তথ্য জানা।


তিনি বলেন, গতকাল র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা ও কদমতলী এলাকায় অভিযান পরিচালনা করে ট্রাক, লরি, কাভার্ডভ্যান ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করার সময় ১০ জন চাঁদাবাজকে গ্রেপ্তারকরে।

 

র‍্যাব জানায়, গ্রেপ্তার ব্যক্তিদের নাম জসিম, সোহেল (২৭), মো, মোক্তার হোসেন (৩১), জুলহাস মিয়া (৪৩), মোহাম্মদ আলী (২১), মাহমুদুল রহমান মিদুল (১৯), মোঃ রাকিব (২২), মো. মানিক (৩০), মো. মিঠু (২৪) ও মো. রুবেল (২২) ।


র‍্যাব-১০ এর অধিনায়ক বলেন, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৪টি কাঠের লাঠি, ১১টি মোবাইল ফোন ও আদায়কৃত ৬ হাজার ২৭০ চাঁদার টাকা উদ্ধার করা হয়।


এছাড়া একই দিন র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন আহসান উল্লাহ রোড, বাদামতলী ও ওয়াজঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ট্রাক, লরি, কাভার্ডভ্যান ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ৬ জন চাঁদাবাজ গ্রেপ্তার করে।


গ্রেপ্তার ব্যক্তিদের নাম- মো. শুভ (২৫), শাহিন হোসেন (২৫), মো. ইমন (২৪), জুবায়ের প্রধান (২১), মো. দুলাল (৪৮) ও নজরুল ইসলাম (২১)।


গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকেও ৬ রিসিট বই, ৬টি মোবাইল ফোন ও ৬ হাজার ৩১০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অতিরিক্ত ডিআইজি ফরিদ উদ্দিন জানায়, গ্রেপ্তার ব্যক্তিরা বেশ কিছুদিন ধরে রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী ও কোতয়ালীসহ আশপাশের বিভিন্ন এলাকায় ট্রাক, লরি, কাভার্ডভ্যান ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ