Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ছুরিকাঘাতে নিহত ২, আহত ৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১২:১৩ পিএম

যুক্তরাষ্ট্রের লাস ভেগাস স্ট্রিপ এলাকায় এক ব্যক্তির অতর্কিত ছুরি হামলায় অন্তত দুজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৬ জন। স্থানীয় পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
পুলিশ আরও জানিয়েছে, পর্যটকদের ভিড়ের মধ্যে এক ব্যক্তি এ হামলা চালিয়েছেন। তবে ওই ব্যক্তির নাম, পরিচয় কিংবা বয়স জানায়নি পুলিশ।
এক সংবাদ সম্মেলনে লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের জেমস লারোচেল বলেছেন, ‘হামলাকারী একটি দীর্ঘ ব্লেডসহ একটি বড় ছুরি দিয়ে এ হামলা চালিয়েছেন। একটি ফুটপাত এলাকায় তিনি এ হামলা চালিয়েছেন এবং বিনা উসকানিতে হামলা করেছেন।’
আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানিয়েছেন জেমস লারোচেল। তিনি বলেছেন, ‘এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। সাধারণ জনতা হামলাকারীকে ধাওয়া করেছিল এবং পরে পুলিশ তাকে আটক করেছে।’
হামলাকারী ব্যক্তি লাস ভেগাসের স্থানীয় বাসিন্দা বলে ধারণা করছে পুলিশ। সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা ব্যাপকভাবে বাড়লেও লাস ভেগাসে কোনো হামলা হয়নি। দীর্ঘ পাঁচ বছর পর গতকাল লাস ভেগাসে এমন হামলা ঘটল।
এর আগে ২০১৭ সালের ১ অক্টোবর লাস ভেগাসের একটি উন্মুক্ত কনসার্টে ১ হাজার রাউন্ডেরও বেশি গুলি চালিয়ে অন্তত ৫৮ জনকে মেরে ফেলেছিলেন স্টিফেন প্যাডক নামের এক ব্যক্তি। সেই হামলায় শতাধিক আহত হয়েছিল। পরে তিনি (স্টিফেন প্যাডক) নিজেকেও গুলি করে হত্যা করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ