Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠিকানা পেলেন সেইন্টফিট

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক বেলজিয়ান কোচ টম সেইন্টফিটের নতুন ঠিকানা হয়েছে পোর্ট অব স্পেনে। তিনি দায়িত্ব নিয়েছেন ফিফা র‌্যাংকিংয়ের ৭৮ নম্বর দল ত্রিনিদাদ ও টোবাগোর। গত বুধবার সেইন্টফিট আনুষ্ঠানিকভাবে দলটির প্রধান কোচের দায়িত্ব বুঝে নেন। এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের প্লে-অফে ভুটানের বিপক্ষে দু’ম্যাচে বাংলাদেশের দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন সেইন্টফিট। তবে তার অধীনে লাল-সবুজরা সাফল্য পায়নি। তাতে একটুও বিচলিত না হয়ে এই বেলজিয়ান অন্যরকম এক চ্যালেঞ্জ নিলেন ত্রিনিদাদ ও টোবাগোর কোচ হয়ে। দলটি বর্তমানে কনকাকাফ অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে খেলছে। ইতোমধ্যে দু’ম্যাচ খেলে কোস্টারিকা ও হন্ডুরাসের বিপক্ষে হেরে পয়েন্ট শূন্য রয়েছে ত্রিনিদাদ ও টোবাগো। আগামী ২৪ ও ২৮ মার্চ পানামা ও মেক্সিকোর বিপক্ষে গুরুত্বপূর্ণ দু’টি ম্যাচ রয়েছে তাদের। ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে রাজধানী পোর্ট অব স্পেনে। এ ম্যাচের ফলের ওপরই ত্রিনিদাদ ও টোবাগোর বিশ্বকাপ খেলা নির্ভর করছে।
সাধারণত কনকাকাফ অঞ্চলে শেষ ছয়টি দলের মধ্যে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে বাছাই পর্বের খেলা হয়। পানামা ও মেক্সিকোর বিপক্ষে হেরে গেলে ত্রিনিদাদ ও টোবাগোর আর কোনও আশা থাকবে না। বিষয়টি মাথায় রেখে দেশটির ফেডারেশন সভাপতি ডেভিড জন উইলিয়ামস বলেন, ‘ওখানে হেরে গেলে আমাদের স্বপ্ন দেখার কিছু থাকবে না। তাই কোচেরও কোন প্রয়োজন থাকবে না।’ যদিও চ্যালেঞ্জ নিয়ে দলকে প্রস্তুত করার সুযোগ পাবেন সেইন্টফিট। আগামী মাসে নিজ মাঠে হাইতি ও সুরিনামের বিপক্ষে কনকাকাফ গোল্ড কাপের বাছাই পর্বে খেলবে ত্রিনিদাদ ও টোবাগো। ওই আসরেই দলকে প্রস্তুত করতে পারবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঠিকানা

১৮ অক্টোবর, ২০২১
২০ জানুয়ারি, ২০২০
১৯ সেপ্টেম্বর, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
১০ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ