Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টি-টেনে উপেক্ষীত তামিম-রিয়াদ-আফিফরা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া আবুধাবি টি-টেন লিগের প্লেয়ার ড্রাফট সম্পন্ন হয়ে গেল গতপরশু। সেখান থেকে দল পেয়েছেন ৪ বাংলাদেশী ক্রিকেটার। তারা হচ্ছেন নুরুল হাসান সোহান, মৃত্যুঞ্জয় চৌধুরী, মুস্তাফিজুর রহমানকে এবং তাসকিন আহমেদ। তবে দল না পাওয়া বাংলাদেশী ক্রিকেটারের সংখ্যাটাই বেশি।
টি-টেন লিগের দল বাংলা টাইগার্স আইকন এবং অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকে দলে টেনেছিল আগেই। পরশুদিন সাকিবের বাংলা টাইগার্স তাদের ডেরায় টেনেছে উইকেটকিপার ব্যাটসম্যান সোহান এবং পেসার মৃত্যুঞ্জয়কে। সোহানের জায়গা হয়েছে ‘সি’ ক্যাটাগরিতে। অন্যদিকে মৃত্যুঞ্জয়কে ইমার্জিং ক্যাটাগরিতে নেওয়া হয়েছে। মোস্তাফিজকে নিয়েছে টিম আবুধাবি। কাটার মাস্টার ‘অপশনাল’ প্লেয়ার হিসেবে খেলবেন। একই ক্যাটাগরিতে তাসকিন খেলবেন ডেকান গøাডিয়েটর্সের হয়ে। এই দুই পেসারই দল পেয়েছেন ড্রাফট শেষ হবার পরে। তবে দল পাননি মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আল-আমিন হোসেন, শামীম হোসেনসহ আরও বেশ কজন বাংলাদেশী ক্রিকেটার। তবে সবচেয়ে অবাক করা ব্যাপার হচ্ছে আফিফ ও মোসাদ্দেকের দল না পাওয়াটা। স¤প্রতি সময়ে তারা আছেন ফর্মের তুঙ্গে। এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর। টি-টেন লিগের ৬ষ্ঠ আসর শুরু হতে যাচ্ছে ২৩ নভেম্বর।
সাকিব ছাড়া অন্য ৭ দলের আইকন ক্রিকেটাররা হচ্ছেন দাসুন শানাকা-চেন্নাই ব্রেভস, নিকোলাস পুরান-ডেকান গøাডিয়েটর্স, ডোয়াইন ব্রাভো-দিল্লি বুলস, কায়রন পোলার্ড-নিউ ইয়র্ক স্ট্রাইকার্স, ওয়ানিন্দু হাসারাঙ্গা-নর্দান ওয়ারিয়র্স, ক্রিস লিন-টিম আবু ধাবিত এবং ডেভিড মিলার-মরিসভিলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ