Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টি-টেনে সাকিবের সঙ্গী আমির, মুনরো, লুইস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

আবুধাবি টি-টেন লিগের বাংলাদেশি মালিকানাধীন দল বাংলা টাইগার্স দল গোছানোর কাজ শুরু করেছে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের পর দলটি আরও চার ক্রিকেটারের সাথে সরাসরি চুক্তি করেছে।
গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলা টাইগার্স জানিয়েছে, টি-টেন লিগের এবারের আসরে দলটির হয়ে খেলবেন পাকিস্তানের মোহাম্মদ আমির, নিউজিল্যান্ডের কলিন মুনরো ও ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস। এছাড়া দলে রাখা হয়েছে শ্রীলঙ্কান তরুণ মাথিশা পাথিরানাকে। এদের মধ্যে পাথিরানা ও আমির গত মৌসুমেও বাংলা টাইগার্সের স্কোয়াডে ছিলেন। এদিকে বাংলা টাইগার্স কোচিং প্যানেল নিয়েও আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। এবার দলটির পরামর্শকের ভূমিকায় থাকছেন দেশের প্রখ্যাত কোচ ও বিশ্লেষক নাজমুল আবেদিন ফাহিম। জাতীয় দলের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ থাকছেন কোচের ভূমিকায়। তার সহকারী হিসেবে কাজ করবেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাবেক ট্রেনার রিচার্ড স্টনিয়ার। এর আগে সাকিব আল হাসানকে আইকন ক্রিকেটার হিসেবে ঘোষণা করেছিল বাংলা টাইগার্স, যিনি দলকে নেতৃত্বও দেবেন।
টি-টোয়েন্টির যুগে টি-টেন লিগ বেশ সাড়া ফেলেছে। যদিও ২০২১ সালে চতুর্থ আসর ছাড়া আবুধাবি টি-টেন লিগের অন্যান্য আসরে বাংলাদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ চোখে পড়ার মত ছিল না। তবে এবার সাকিবের কারণে টি-টেন লিগে চোখ থাকবে বাংলাদেশের সব সমর্থকের। আবুধাবি টি-টেন লিগের ষষ্ঠ আসর মাঠে গড়াবে আগামী নভেম্বরে, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর শেষ হওয়ার পরপরই। ২৩ নভেম্বর শুরু হয়ে টুর্নামেন্টের পর্দা নামবে ৪ ডিসেম্বর। টি-টেন লিগে এর আগে একবারই খেলেছেন সাকিব, প্রথম আসরে। কেরালা কিংসের হয়ে সেবার শিরোপা জিতেছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টেনে সাকিবের সঙ্গী আমির
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ