Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ার সাথে যোগ দিয়েছে ইউক্রেনের সাবেক ২ হাজার সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৪ পিএম | আপডেট : ৮:২০ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২২

রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিটের ডেপুটি কমান্ডার ব্য্যাচেস্লাভ রোডিওনভ বলেছেন, রাশিয়ার সাথে ক্রিমিয়ার পুনর্মিলনের আগে ইউক্রেনের সেনাবাহিনীতে কাজ করা ২ হাজারেরও বেশি সাবেক সৈনিককে রাশিয়ান সেনাবাহিনীতে যুক্ত করা হয়েছে। তারা সোমবার রাশিয়ার প্রতি আনুগত্য স্বীকার করেছে।

সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভের মতে, সামরিক শপথ অনুষ্ঠানটি সেই তাদের জন্য অনুষ্ঠিত হয়েছিল যারা ‘সংরক্ষিত ছিল, ইউক্রেনীয় সেনাবাহিনীতে কাজ করেছিল এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীতে কাজ করেনি।’ মঙ্গলবার এই লোকদের মোতায়েনের জায়গায় পাঠানো হবে।

‘২ হাজারেরও বেশি লোক উপস্থিত হয়েছে। বিশেষজ্ঞ: রাইফেলম্যান, গ্রেনেড লঞ্চার অপারেটর, এটিজিএম অপারেটর, আর্টিলারিস্ট, কমব্যাট ভেহিকেল ড্রাইভার। তারা আজ শপথ নিয়েছে এবং এখন প্রশিক্ষণ শুরু করবে। সময়ই দেখাবে তাদের দিয়ে কোন কাজগুলি করানো হবে,’ রোডিওনভ বলেছেন

রাজভোজায়েভ এর আগে বলেছিলেন যে, সেভাস্তোপলের প্রায় ৩-৪ শতাংশ বাসিন্দা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কর্তৃক ঘোষিত আংশিক সমাবেশের আওতায় পড়বে। যাদের ডাকা হয়েছে তাদের আর্থিক সহায়তা হিসাবে ২ লাখ রুবল (৩,৪৩৯ মার্কিন ডলার) প্রদান করা হবে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ